টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে ‘স্বাগতিক’ মনে হচ্ছে বাবরের

ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে করোনা পাল্টে দিয়েছে সবকিছু। ভারতে করোনার প্রাদুর্ভাবের কারণে বিশ্বকাপটি এক বছর পেছোনোর পাশাপাশি বদলে গেছে ভেন্যুও। আগামী ১৭ অক্টোবর থেকে আরব আমিরাত ও ওমানে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

বিশ্বকাপটি ভারত থেকে আরব আমিরাতে সরে আসায় নিজেদের লাভই দেখছেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম। প্রায় এক দশকের বেশি সময় ধরে আরব আমিরাতেই নিজেদের সিরিজগুলো আয়োজন করে আসছে পাকিস্তান। তাই বিশ্বকাপটি এখন অনেকটা পাকিস্তানের নিজেদের মাঠেই অনুষ্ঠিত হচ্ছে বলে মনে হচ্ছে বাবরের।

মঙ্গলবার বাবর আজম বলেছেন, ‘পাকিস্তানের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরটি অনেকটা হোম ইভেন্টের মতোই। কারণ প্রায় এক দশকের বেশি সময় ধরে আরব আমিরাত আমাদের হোম ভেন্যু। আমরা আমিরাতে বড় বড় দলকে হারিয়ে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষেও উঠেছি।’

পাকিস্তান অধিনায়ক আরও বলেন, ‘বিশ্বকাপ নিয়ে আমাদের দলের সবাই খুব রোমাঞ্চিত। প্রত্যেকে এটিকে নিজেদের সামর্থ্য প্রমাণের বড় মঞ্চ হিসেবে দেখছে। যা আমাদেরকে সীমিত পরিসরের ক্রিকেটে সেরাদের কাতারে বসাবে। আর (আমিরাতের) এমন কন্ডিশন আমাদের জন্য অনেক ভালো হয়েছে।’

আগামী ২৪ অক্টোবর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের বিশ্বকাপ অভিযান। এরপর ২৭ অক্টোবর আফগানিস্তান ও ২৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাবরবাহিনী। এছাড়া প্রথম রাউন্ড থেকে আসা দুইটি দলের বিপক্ষেও খেলবে পাকিস্তান।

 

সূত্রঃ কালের কণ্ঠ