টিসিবি’র পণ্য নিতে রাজশাহীতে সাধারণ মানুষের ভিড়

নিজস্ব প্রতিবেদক:

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর খোলাবাজারের বিভিন্ন পণ্য বিক্রিকে স্বাগত জানিয়েছে সাধারণ মানুষ। তারা বলছে, দোকানের চেয়ে অনেকটাই কম দামে বিভিন্ন পণ্য পাচ্ছেন তারা। তবে এক কেজি ওজনের তেলের বোতল দাবি করেন অনেকেই।

কারণ পাঁচ লিটার তেল কিনতে ৪২৫ টাকা লাগছে। তাই এক লিটারের বোতল হলে অনেক সুবিধা হতো বলে জানালেন আবু হেনা নামের এক ব্যক্তি।

আজ বৃহস্পতিবার নগরীর গৌরহাঙ্গা রেলগেট এলাকায় টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য নিতে এসে আবু হেনা আরো বলেন, ‘আমরা রিকশা চালক। দিন আনি দিন খায়। পাঁচ টাকা উপার্জন করতে মাথার ঘাম পায়ে পড়ছে। একটু লাইনে দাঁড়িয়ে অল্প টাকায় পণ্য পাওয়া যাচ্ছে।

সাইদুর রহমান বলেন, সরকার নিম্ন আয়ের মানুষের জন্য অনেক ভালো ব্যবস্থা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নায্যমূলে খাদ্য সরবরাহ করছেন। আবার রমজান মাসে রোজাদারদের জন্য ছোলা, খেজুর দেবেন। এমন উদ্যোগ সত্যিই প্রসংশার দাবি রাখে।

এর আগে গত ২৩ এপ্রিল থেকে রাজশাহীতে ট্রাকে করে খোলাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু করে টিসিবি। টিসিবি একযোগে নগরীর পাঁচটি পয়েন্টে ভ্রামম্যাণ ট্রাকে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করে।

টিসিবির পণ্য নিতে আসা মোসা. সাবেরা জানান, খোলাবাজারে পণ্য বিক্রি দেখি উৎসাহিত হয়েমসুরের ডাল কিনেছেন। এখানে দোকানের চেয়ে অল্প দামে বিভিন্ন পণ্য পাওয়া যাচ্ছে।

নগরীর সাহেববাজার বড়মসজিদের সামনে ডিলার মোস্তাক আহমেদ ডলার বলেন, সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত  টিসিবি’র পণ্য বিক্রি করা হচ্ছে।

উল্লেখ্য, রমজানের পাঁচদিন আগে থেকে বিক্রি হবে ছোলা ও খেজুর। তখন ৬০ টাকায় ছোলা ও ১৩৫ টাকায় খেজুর কিনতে পারবেন ক্রেতারা।

 

স/আ