টাইব্রেকারে স্প্যানিশ সুপার কাপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নির্ধারিত ও অতিরিক্ত সময় পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই উপহার দিয়েছিল দুই দল। কিন্তু টাইব্রেকারে গিয়ে অ্যাতলেটিকো মাদ্রিদকে হারিয়ে শেষে হাসি হাসলো রিয়াল মাদ্রিদ। আর সেই সঙ্গে দ্বিতীয় মেয়াদে রিয়ালের কোচের দায়িত্ব নেওয়ার পর প্রথম শিরোপা জয়ের স্বাদ পেলেন জিনেদিন জিদান।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদকে টাইব্রেকারে ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে রবিবার দিবাগত রাতে এ ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

ম্যাচের প্রথমার্ধ শেষে দুইদলের কেউওই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে দুই দলের কোচই খেলোয়াড় বদলানোর সিদ্ধান্ত নেন। হেক্টর হেরেরাকে তুলে নিয়ে ভিতোলোকে নামান সিমিওনে আর ইসকোর জায়গায় রদ্রিগোকে সুযোগ দেন জিদান।

খেলা ৯০ মিনিট পেরিয়ে অতিরিক্ত সময়ে গড়ায়। কিন্তু এখানেও ফল একই থাকে। টাইব্রেকারে রিয়াল মাদ্রিদের সত্যিকারের ত্রাতা হিসেবে হাজির হন বেলজিয়ান গোলরক্ষক কুর্তোয়া। মূলত তার বীরত্বেই জয় ছিনিয়ে নেয় রিয়াল। টাইব্রেকারে রিয়াল মাদ্রিদ সবগুলো স্পট কিকেই সফল হয়। আর কুর্তোয়া অ্যাতলেটিকোর দুটি শট ঠেকিয়ে দেন। তবে জয়সূচক স্পট কিকটি আসে রিয়াল অধিনায়ক রামোসের পা থেকে।