মঙ্গলবার , ২২ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘টাইগার দিদি’ তকমা থেকে মুক্তির গল্প শোনালেন কৃতি

Paris
অক্টোবর ২২, ২০২৪ ৯:৪৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

এক্সপ্রেসোর এক সাক্ষাতকারে কৃতি স্যানন খোলাখুলি আলোচনা করেছেন, কীভাবে বলিউডে বাইরের মানুষ হয়েও, কোনও প্রভাবশালী পরিচিতি ছাড়াও নিজের পায়ের তলায় মাটি জোগাড় করেছেন। তবে এরজন্য তাকে নিতে হয়ে লম্বা সময় এবং বেশ কিছু সিনেমার সাহায্য।

২০২৩ সালে একের পর এক বক্স অফিস ব্যর্থতার পর ২০২৪ সালে কৃতি স্যানন নতুন করে ঘুরে দাঁড়িয়েছেন। এ বছরের মুক্তিপ্রাপ্ত তার দুটি সিনেমা— ‘তেরি বাতোঁ মেঁ আইসা উলঝা জিয়া’ এবং ‘ক্রু’— বাণিজ্যিকভাবে সফল হয়েছে। ‘ক্রু’, যেখানে তিনি টাবু ও কারিনা কাপুরের সঙ্গে অভিনয় করেছেন। ২০২৪ সালের তৃতীয় সর্বোচ্চ আয় করা হিন্দি সিনেমা এটি। আর বিজ্ঞান-কল্পকাহিনি-ভিত্তিক রোমান্টিক কমেডি ‘তেরি বাতোঁ মেঁ আইসা উলঝা জিয়া’, যেখানে শহিদ কাপুর ছিলেন সহ-অভিনেতা। আয়ের বিচারে চতুর্থ স্থানে রয়েছে এটি।

কৃতি এখন প্রস্তুতি নিচ্ছেন তার তৃতীয় সিনেমা ‘দো পাত্তি’ মুক্তির জন্য।

‘দো পাত্তি’ সিনেমায় কৃতি দ্বৈত চরিত্রে অভিনয় করছেন। সঙ্গে কাজলও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন। মুক্তির আগে কৃতি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস-এর এক্সপ্রেসো অনুষ্ঠানে অংশ নেন এবং সিনেমাটি সম্পর্কে কথা বলেন। সঙ্গে উঠে আসে তার বলিউড সফরের গল্প। সেখানে কৃতি বলেছিলেন, কীভাবে কোনও চলচ্চিত্র পরিবার থেকে না আসা একজন অভিনেত্রী হিসেবে নিজের নাম-পরিচিতি তৈরি করতে তাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে।

‘‘আমার প্রথম ব্রেক পেতে খুব বেশি সময় লাগেনি। ‘হিরোপান্তি’ সিনেমার সময় টাইগারকে সবাই চিনত। এটি তার বলিউডে অভিষেক সিনেমা হিসেবে ধরা হলেও পরিচালক-প্রযোজক আমাদের দু’জনকেই পরিচয় করিয়ে দেওয়ার একটি প্রয়াস হিসেবে দেখেছিলেন। আমিও সেই চিরাচরিত বলিউড নায়িকার মুহূর্ত পেয়েছিলাম—গান, নাচ সবকিছুই ছিল।” শুরু প্রসঙ্গে কৃতি বলেন।

যোগ করেন, ‘‘তবে একটা সময় পর্যন্ত আমাকে টাইগার শ্রফের সিনেমার নায়িকা হিসেবে ডাকা হতো। যখন আপনি ইন্ডাস্ট্রির বাইরের কেউ হন, তখন নিজের নাম এবং মুখ মানুষের মনে গেঁথে ফেলতে বেশি সময় লাগে। সেই সময়ে, আশ্বিনী আইয়ার তিওয়ারি—যিনি পরে ‘বেরেলি কি বারফি’ পরিচালনা করেন, তার সন্তানেরা আমাকে ‘টাইগার দিদি’ বলে ডাকত। তখনই আমি বুঝতে পারি, মানুষ যেন আমাকে আমার নিজের নাম ও পরিচয়ে চিনতে পারে, তার জন্য দ্বিগুণ পরিশ্রম করতে হবে।’’

তিনি আরও জানান, ‘বেরেলি কি বারফি’-ই ছিল তার ক্যারিয়ারের মোড় ঘোরানোর মুহূর্ত, যখন দর্শকরা তাকে তার নিজস্ব পরিচয়ে চিনতে শুরু করে।

কনিকা ধিলনের লেখা এবং কৃতি স্যাননের সহ-প্রযোজিত ‘দো পাত্তি’ সিনেমাটি ২৫ অক্টোবর (শুক্রবার) নেটফ্লিক্সে প্রিমিয়ার হবে। সিনেমাটিতে সহ-অভিনেতা হিসেবে রয়েছেন শাহির শেখ, তনভী আজমি, ব্রিজেন্দ্র কলা, বিবেক মুশরান এবং প্রচি শাহ পাণ্ড।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - বিনোদন