টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ,দলে নেই সাকিব

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা।

ডাবলিনের আকাশ সকাল থেকে মেঘে ঢাকা। বয়ে যাচ্ছে কনকনে ঠাণ্ডা বাতাস। ফলে টস জিতে ফিল্ডিং নিতে মোটেও ভাবেননি মাশরাফি।

আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময় চোট পাওয়ায় এ ম্যাচে খেলছেন না সাকিব আল হাসান। আইরিশদের বিপক্ষে প্রাথমিক পর্বের শেষ ম্যাচে সুযোগ পাওয়া লিটন দাস ও রুবেল হোসেন বাদ পড়েছেন। জায়গা হারিয়েছেন সেই ম্যাচে ৫ উইকেট নেয়া আবু জায়েদ রাহী।

দলে ফিরেছেন মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। সাকিব না থাকায় টিকে গেছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন।

চোটের জন্য ছিটকে গেছেন শেলডন কটরেল। তার স্থানে ফিরেছেন আরেক পেসার শ্যানন গ্যাব্রিয়েল। বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে বিশ্রামে ছিলেন তিনি। তার জায়গায় সেই ম্যাচে অভিষেক হয় রেইমন রেইফারের। শেষ পর্যন্ত একাদশে টিকে গেছেন তিনি।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা(অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

উইন্ডিজ একাদশ

শাই হোপ, সুনিল অ্যামব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথান কার্টার, জেসন হোল্ডার, ফাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, রেইমন রেইফার ও শ্যানন গ্যাব্রিয়েল।