শাহারিয়ার রহমান রকি, ঝিনাইদহ:

ঝিনাইদহ শহরের সোনালীপাড়ার মেস মালিক কাওসার আলী ও একই পাড়ার মসজিদের ইমাম রোকনুজ্জামানকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার ভোর সাড়ে ৫ টার দিকে জেলা শহরের পাগলাকানাই এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে সন্ধ্যায় সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

 

তবে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, গত ৬ জুলাই রাতে তাদেরকে বাড়ি ও মসজিদ থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে তুলে নিয়ে যাওয়া হয়।

 
ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ সিল্কসিটি নিউজকে জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৫ টার দিকে কাওসার আলী ও রোকনুজ্জামানকে শহরের পাগলাকানাই এলাকায় থেকে সন্দেহজনকভাবে  ঘোরাঘুরি করার সময় গ্রেফতার করে র‌্যাব। পরে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে তাদের দুজনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

 

র‌্যাবের ঝিনাইদহ ক্যাম্প কমান্ডার মনির আহমেদ সিল্কসিটি নিউজকে বলেন, এই মেসেই থাকত ঢাকার গুলশানে জঙ্গি হামলায় নিহত জঙ্গি নিবরাস ও শোলাকিয়ায় নিহত জঙ্গি আবির ।
উল্লেখ্য, এর আগে মেস মালিক কাওসার আলীর স্ত্রী বিলকিস নাহার ও মসজিদের সভাপতি শরাফত হোসেন জোয়ারদার দাবি করেছিলেন গত ৬ জুলাই রাতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে তাদেরকে তুলে নিয়ে যাওয়া হয়।

 
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপারের কাছে জানতে চাওয়া হলে এ বিষয়ে পুলিশের কাছে কেউ অভিযোগ করতে আসেনি বলে তিনি জানান।

 
ঢাকার গুলশানে জঙ্গি হামলায় নিহত জঙ্গি নিবরাস ও শোলাকিয়ায় নিহত জঙ্গি আবির সোনালী পাড়ার মেসে দীর্ঘদিন অবস্থান করেছিল বলে বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় খবর প্রকাশিত হয়।

স/আর