রবিবার , ২৩ আগস্ট ২০২০ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জয় দিয়ে এটিপিতে ফিরলেন মারে

Paris
আগস্ট ২৩, ২০২০ ৫:৩৪ অপরাহ্ণ

জয়ের মাধ্যমে এটিপিতে ফিরেছেন বৃটিশ তারকা এন্ডি মারে। শনিবার ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেনে তিনি ফ্রান্সেস টিয়াফোকে ৭-৬ (৮/৬), ৩-৬, ৬-১ গেমে পরাজিত করে পরের রাউন্ড নিশ্চিত করেছেন। ২০২০ সালে এটি মারের প্রথম কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ। ৩৩ বছর বয়সী স্কটিশ দ্বিতীয় রাউন্ডে পঞ্চম বাছাই জার্মানির আলেক্সান্দার জেভরেভের মুখোমুখি হবেন। আগামী ৩১ আগস্ট থেকে শুরু হচ্ছে ইউএস ওপেন। তারই প্রস্তুতি হিসেবে প্রতি বছর সিনসিনাতিতে এই টুর্নামেন্ট আয়োজিত হলেও কোভিড-১৯ এর কারণে এবার নিউ ইয়র্কে আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

তৃতীয় সেটে টিয়াফো একটি ভলি মিস করায় মারে ২-০ ব্যবধানে এগিয়ে যান। এরপর আবারো ব্রেক পয়েন্ট নিয়ে ৫-১ ব্যবধানে এগিয়ে গেলে জয় নিশ্চিত হয়। শেষ পর্যন্ত দুই ঘন্টা ২৮ মিনিটের লড়াইয়ে মারে জয় ছিনিয়ে নেন। ম্যাচ শেষে মারে বলেছেন, ‘আমি মনে করেছিলাম খুব সহজেই আজ জয়ী হতে পারবো। আর তা হলে সম্ভবত আমার থেকে খুশি আর কেউই হতো না। কিন্তু ম্যাচের সময় যত গড়িয়েছে আমি আমার অবস্থান বুঝতে পেরেছি। আমার টেনিস আগের থেকে আরো ভালো হতে পারতো। শেষের দিকে কয়েকটি শট ভালো খেলেছি। কিন্তু আমার আরো উন্নতি করতে হবে।’

২০১২ সালে ইউএস ওপেন বিজয়ী মারে ২০১৩ ও ২০১৬ সালে উইম্বলডনের শিরোপা ছাড়াও ২০১২ ও ২০১৬ অলিম্পিকে স্বর্ণপদক জয় করেছিলেন। বিশ্বের সাবেক শীর্ষ তারকা মারের বর্তমান র‌্যঙ্কিং ১২৯তম। গত নভেম্বরে ডেভিস কাপ চলাকালীন তিনি পেলভিক ইনজুরিতে আক্রান্ত হন। একইসাথে মহামারীর কারণে দীর্ঘদিন সব ধরনের টেনিস বন্ধ থাকায় মারে কোর্টে নামতে পারেননি। ২২ বছর বয়সী মার্কিন তরুন টিয়াফোর মুখোমুখি হবার আগে ওয়াইল্ড কার্ডের মাধ্যমে তিনি এই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছিলেন।

ইউএস ওপেনের প্রস্তুতিমূলক এই টুর্নামেন্টে ২০০৮ ও ২০১১ সালে শিরোপা জিতেছিলেন মারে। প্রথম সেটে ২-৫ গেমে পিছিয়ে পড়ার পর টাইব্রেকে টিয়াফোকে পিছনে ফেলেন। কিন্তু দ্বিতীয় সেটে প্রথম গেমেই ব্রেক পয়েন্ট তুলে নিয়ে ৫-৩ ব্যবধানে এগিয়ে সেটটি জয় করে নেন টিয়াফো। ম্যাচটি ন্যাশনাল টেনিস সেন্টারের গ্র্যান্ডস্ট্যান্ড কোর্টে অনুষ্ঠিত হয়েছে। স্টেডিয়ামে কোন দর্শকের উপস্থিতির অনুমতি ছিলনা। স্বাভাবিক ভাবেই মারে সমর্থকদের উত্তেজনা খুব মিস করেছেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা