সোমবার , ৪ এপ্রিল ২০২২ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জয়ের আশা ছাড়ছে না বাংলাদেশ

Paris
এপ্রিল ৪, ২০২২ ১১:৪৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট জয়ের স্বপ্ন পূরণ করতে ২৭৪ রান চাই বাংলাদেশের। আকাশছোঁয়া টার্গেটে নয়। তবে পরিসংখ্যান বলছে, কঠিন টার্গেট। এত রান তাড়া করে টেস্ট জয়ের রেকর্ড নেই টাইগারদের। সর্বোচ্চ ২১৫ রান তাড়া করে জয়োৎসবে মেতে বাংলাদেশ।

তারপরও স্বপ্নকে বাস্তবে রূপ দিতে ডারবানের কিংসমিডে মুমিনুল বাহিনী নেমেছিল ইতিহাস লিখতে। আলোর স্বল্পতায় খেলা বন্ধ হওয়া পর্যন্ত ১১ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে টাইগাররা। আজ পঞ্চম দিন ২৬৩ রান পিছিয়ে হাতে ৭ উইকেট নিয়ে  খেলতে নামবেন দুই অপরাজিত ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিম।

তবে বাংলাদেশ জয়ের আশা ছাড়ছে না। পঞ্চমদিন পুরোটা সময় ব্যাটিং করে জয় পেতে চায় মুমিনুলের দল। এমন কথা বলেছেন, দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

দলের প্রতিনিধি হয়ে রোববার সংবাদ সম্মেলনে এসে খালেদ মাহমুদ বলেছেন, ‘জানি কাজটা কঠিন। কাল জিততে হলে ২৬৩ রান করতে হবে। কিন্তু ড্র করতে হলেও পুরো ৯০ ওভার ব্যাট করতে হবে। আমি মনে করি সারাদিন যদি আমরা ব্যাটিং করতে পারি অবশ্যই ম্যাচ জেতার সুযোগ থাকবে।’

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান জয় সাজঘরে ফিরেছেন। মুমিনুল ও সাদমান আবারো হতাশ করেছেন। ক্রিজে আছেন শান্ত ও মুশফিক। তাদের দিকে তাকিয়ে খালেদ মাহমুদ। সঙ্গে ব্যাটিংয়ের অপেক্ষায় থাকা লিটন, ইয়াসির ও মিরাজের থেকে বড় কিছুর প্রত্যাশা করছেন তিনি।

তার ভাষ্য, ‘প্রথম কথা হচ্ছে কাল সকালে কেমনভাবে শুরু করি। এখনো বেঞ্চে ভালো তিনজন খেলোয়াড় আছে। মুশফিক-শান্ত উইকেটে আছে। এরপরে লিটন, ইয়াসির ও মিরাজ আছে। এখনো আমাদের সুযোগ আছে। আমি জানি কন্ডিশন কঠিন, বল টার্ন করছে, নিচু হচ্ছে। আমরা চেষ্টা করব। এখনো আমরা জেতার আশা ছাড়ছি না।’

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - সব খবর