জয়পুরহাটে বিনামূল্যে ব্লাড গ্রুপিং কর্মসূচি

জয়পুরহাট প্রতিনিধি:

‘না পেলে পরিবারের রক্তদাতা, করে দিবো রোগির রক্ত ব্যবস্থা” এই শ্লোগানকে সামনে রেখে জয়পুরহাটে ব্লাড গ্রুপিং সচতেনতা ও রক্তদান কর্মসূচী অনুষ্টিত হয়েছে । সদর উপজেলার চকশ্যাম স্কুল মাঠে সোমবার দুপুরে জয়পুরহাট রক্তদান সমিতির আয়োজনে এই কর্মসূচি অনুষ্টিত হয়।

জয়পুরহাট রক্তদান সমিতির সভাপতি রাসেল আর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও বিশ্ব মানবাধিকার কমিশন বাংলাদেশ এর সেক্রেটারি দেওয়ান বেদারুল ইসলাম বেদিন, দোগাছি ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলাম, ইউপি সদস্য আব্দুল কুদ্দুস, নুরুল ইসলাম, জয়পুরহাট রক্তদান সমিতির সাধারণ সম্পাদক মোস্তাকিম বিল্লহ যুগ্ম সম্পাদক শাহিনুর হেমান শাহিন শ্রমিক নেতা মীর শহীদ ফরহাদ প্রমূখ।

অনুষ্ঠানে বিভিন্ন গ্রামের প্রায় দুই হাজার নারী-পুরুষের বিনামূল্যে ব্লাড গ্রুপিং করা হয় এবং রক্তদানে সুফল কুফল বিষয়ে আলোচনা ছাড়াও গরীব রোগীদের জন্য রক্ত সংগ্রহ করা হয়।

বিনামূল্যে রক্তদান কর্মসূচি সময়ের দাবি উল্লেখ করে স্থানীয়রা জানান, এ কর্মসূচীতে সকল শ্রেণির মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে সকলের জন্য নিরাপদ রক্তদান নিশ্চিত করা প্রয়োজন।

স/শা