জয়পুরহাটে বিএনপি’র দু’ গ্রুপের সংঘর্ষে কর্মীসভা পণ্ড: আহত-৫

জয়পুরহাট প্রতিনিধি:
জয়পুরহাটে বিএনপি’র কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে জেলা বিএনপি’র দু’গ্রুপের সংঘর্ষে পণ্ড হয়েছে কর্মীসভা। এতে উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হওয়ার খবর জানা গেছে।
মঙ্গলবার দুপুরে জয়পুরহাট টাউন হলে জেলা বিএনপি’র কর্মী সভা হওয়ার কথা থাকলেও দলটির দীর্ঘ দিনের অভ্যন্তরীন কোন্দলের জেরে সংঘর্ষের কারনে তা পণ্ড হয়ে যায়। এ অবস্থায় জেলা বিএনপি’র আহবানে ওই কর্মীসভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, কেন্দ্রীয় বিএনপি’র সদস্য ফয়সল আলীম, জেলা বিএনপি’র সভাপতি মোজাহার আলী প্রধান, সহ সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা সহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
এ সময় কর্মীসভা অনুষ্ঠিত হওয়ার আগেই দু’গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে সভামঞ্চে থাকা চেয়ার টেবিল ভাংচুরসহ সভাস্থলের আসবাবপত্র উলট-পালট করে দেওয়া হয়। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের দু’গ্রপের অন্তত ৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।
আহতদের মধ্যে জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক রিয়াদ মোঃ জিয়াউদ্দিন চৌধূরী সেকেন্দার ও স্বেচ্ছাসেবক দল নেতা পাপন হোসেনকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া অন্যান্য আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
ঘটনার পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ব্যাপারে বিএনপি’র দু’গ্রুপের নেতারা একে অপরকে দোষারোপ করেন।
জেলা বিএনপি’র একাংশের নেতা ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা বলেন, ‘সরকারের মদদে কিছু সন্ত্রাসী বিএনপি’র কর্মসূচি বানচাল করতে কর্মীসভায় হামলা করেছে।
জেলা বিএনপি’র অপর গ্রুপের নেতা জেলা বিএনপি’র সভাপতি মোজাহার আলী প্রধান বলেন, জেলা বিএনপি’র কর্মীসভায় যারা হামলা করেছে তারা  ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা ও ফয়সল আলীমের ভাড়া করা এবং তারা ছাত্রলীগ ও যুবলীগের কর্মী।
জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে সিল্কসিটি নিউজকে বলেন, এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন পক্ষই অভিযোগ বা মামলা দায়ের করেনি।

স/শ