শুক্রবার , ২০ জুলাই ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জয়পুরহাটে দুই দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু

Paris
জুলাই ২০, ২০১৮ ৯:০৭ অপরাহ্ণ

জয়পুরহাট প্রতিনিধি:

দেশীয় সংস্কৃতি প্রচার, প্রসার এবং তরুণ প্রজন্মকে দেশীয় সংস্কৃিত চর্চায় উৎসাহ যোগানোর লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে জয়পুরহাটে দুই দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে।
শুক্রবার বিকালে জয়পুরহাট শিল্পকলা একাডেমী মিলনায়তনে বেলুন ও পায়রা উড়িয়ে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন। এরপর শতকন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। জাতীয় সঙ্গীত শেষে শুরু হয় সাংস্কৃতি অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা প্রশাসক মোহাম্মদ হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আ.ত.ম আব্দুল্লাহেল বাকি।

সরকারের উন্নয়ন কর্মকান্ডের তথ্যচিত্র প্রদর্শন, জেলার বিশিষ্ট্য শিল্পীদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান, ক্ষুদ্র নৃ-গোষ্টির সদস্যদের নৃত্য, শিল্পকলা একাডেমীর শিল্পীদের সংগীত ও নাটিকা পরিবেশন করা হয়। জেলার ২৮টি সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা পরিবেশন করে রবীন্দ্র সঙ্গীত, নজরুল সংগীত, আধুনিক গান, দেশাত্ববোধক গান, কবিতা আবৃত্তি, অভিনয়, পল্লীগীতি, লালনগীতি, লোকগীতি, আঞ্চলিক গান, জারি-সারি ।

দুই দিনের ওই উৎসবে স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীরা অংশগ্রহণ করবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারের উন্নয়ন কর্মকান্ডের তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর