জয়পুরহাটে তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:

ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে জয়পুরহাটে আজ বৃহস্পতিবার শুরু হয়েছে তিন দিনব্যাপী জেলা ইজতেমা। এ উপলক্ষে জয়পুরহাট শহরের চুনা পাথর প্রকল্পের বিশাল ময়দানে ইজতেমায় জয়পুরহাটের বিভিন্ন উপজেলা ছাড়াও আশপাশের জেলাগুলো থেকে সমবেত হয়েছেন লক্ষাধিক মুসল্লি। ইজতেমা প্রাঙ্গণকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। শনিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এই আয়োজন।

জয়পুরহাট পৌর মেয়র মোস্তফিজুর রহমান মোস্তাক জানান, দেশের দ্বিতীয় বৃহত্তম এই জেলা ইজতেমা উপলক্ষে প্রায় এক মাস পূর্ব থেকে নেওয়া হয় নানা প্রস্তুতি। পৌরসভার সহায়তায় মুসল্লি গণের নিজ উদ্যোগে এই ধর্মীয় গণ জমায়েতের যাবতীয় সফল প্রস্তুতি শেষে সকাল থেকে শুরু হলো জিকির-আসকার, ইবাদতসহ ইসলাম ধর্মের নানা বয়ান। এই ইজতেমা জামায়াতের আমীর থাকছেন মওলানা মুফতি জাহেদুল ইসলাম।

ইজতেমাকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর প্রস্তুতির কথা জানিয়ে জয়পুরহাট জেলার পুলিশ সুপার রশীদুল হাসান বলেন, ‘ইজতেমায় নিরাপত্তার জন্য ইজতেমা প্রাঙ্গণে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে সার্বক্ষণিক তৎপর থাকবে পুলিশ। চারস্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। এছাড়া, তিনটি ওয়াচ টাওয়ারে রাখা হয়েছে দূরবীক্ষণ যন্ত্র।’ সার্বক্ষণিক টহলের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ ও গোয়েন্দা নজরদারির ব্যবস্থাও থাকবে বলে জানান পুলিশ সুপার।

স/শা