জয়পুরহাটে ঢাকাগামী ‘পঞ্চগড় এক্সপ্রেস’র যাত্রাবিরতির দাবিতে ট্রেন অবরোধ

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
আজ শনিবার থেকে চালু হওয়া ঢাকাগামী বিরতিহীন নতুন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেনটি জয়পুরহাটে স্টেশনে যাত্রাবিরতির দাবিতে অবস্থান ও অবরোধ কর্মসূচী পালন করেছে ‘সংগ্রামী জয়পুরহাট’ ও ‘জয়পুরহাট নাগরিক সমাজ’ নামের দুটি অরাজনৈতিক সংগঠন।

পৃথকভাবে সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত জয়পুরহাট রেলওয়ে ষ্টেশনে এ কর্মসূচী পালন করা হয়।

‘সংগ্রামী জয়পুরহাট’ নামের সংগঠনের নেতৃবৃন্দ সকাল সাড়ে ১০টা থেকে অবস্থান নেয় রেলষ্টেশনে। পরে ১১টায় জয়পুরহাট রেলষ্টেশনে দাঁড়ানো খুলনাগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনটির নির্ধারিত সময়ের অতিরিক্ত দশ মিনিট অবরোধ করা হয়।

এ সময় বক্তব্য দেন কর্মসূচীর আহ্বায়ক জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, জয়পুরহাট ব্যবসায়ী সমিতির সভাপতি হাকিম মন্ডল, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক তিতাস মোস্তফা, জেলা মটর শ্রমিক নেতা রফিকুল ইসলাম, কলেজ শিক্ষক সংগঠনের প্রভাষক রুহুল আমীন, বিএনপি নেতা অ্যাডভোকেট মিজানুর রহমান, রেড ক্রিসেন্টের গোলাম হক্কানী, জয়পুরহাট প্রেসক্লাব সভাপতি মোস্তাকিম ফাররোখ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মোশারফ হোসেন নান্নু, আওয়ামীলীগ নেতা জহুরুল ইসলাম প্রমূখ।

বক্তারা শনিবার বিকেল থেকেই পঞ্চগড় থেকে যাত্রা শুরু করা ঢাকাগামী বিরতিহীন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ ট্রেন জয়পুরহাটে যাত্রাবিরতির দেওয়ার দাবি জানান। তারা বলেন,‘ব্যবসা, শিক্ষাসহ নানা দিক থেকে জয়পুরহাট গুরুত্বপূর্ণ একটি জেলা। এ জেলার পাশেই রয়েছে গুরুত্বপূর্ণ ব্যবসায়ী কেন্দ্র হিলি স্থল বন্দর। এ ছাড়া খাদ্যে উদ্বৃত্ত জয়পুরহাট জেলা শিক্ষার দিক থেকেও অনেক অগ্রগামী। সবকিছু বিবেচনায় নিয়ে জয়পুরহাটবাসীর প্রাণের দাবি মেনে নেওয়ার আহবান জানানো হয়। অন্যথায় বৃহত্তর কর্মসূচী পালনের ঘোষণা দেন তারা।
অন্যদিকে বেলা সাড়ে ১১টায় জয়পুরহাট নাগরিক সমাজের ব্যানারে রেলষ্টেশনের উত্তর পাশে একই দাবিতে পালন করা অবস্থান কর্মসূচীতে বক্তব্য দেন আনোয়ারুল হক বাবলু, দেওয়ান বদিউজ্জামান, আব্দুর রশিদ ও মামুনুর রশিদসহ বাম সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া কিছুদিন আগে থেকে রেল স্টেশন, জেলার জিরো পয়েন্টে ট্রেনটির যাত্রাবিরতি দাবিতে সভা সমাবেশ, মানবন্ধন, ট্রেন অবরোধসহ নানা কর্মসূচি পালন করে আসছে জয়পুরহাটবাসী।

প্রসঙ্গত, আজ শনিবার বেলা সোয়া ১২টায় পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ বিরতিহীনভাবে চলাচল শুরু করে। যেখানে সিডিউল অনুযায়ী জয়পুরহাট ষ্টেশনে ট্রেনটির যাত্রাবিরতি রাখা হয়নি।

শান্তাহার, জয়পুরহাটে অথবা আক্কেলপুর স্টেশন পঞ্চগড় এক্সপ্রেস যাত্রাবিরতী দাবিতে আক্কেলপুর স্টেশন পঞ্চগড় এক্সপ্রেস আটকানো হয়েছিল ২মিনিট পর ট্রেনটি ছেড়ে যায়

Posted by Sk Shakib on Saturday, 25 May 2019

স/শা