জয়পুরহাটে এসএসসিতে শীর্ষে সরকারি রামদেও বাজলা উচ্চ বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
এসএসসি পরীক্ষায় জয়পুরহাট জেলায় পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে এবারের ফলাফলে শীর্ষ স্থান দখল করেছে জয়পুরহাট সরকারি রামদেও বাজলা (আর বি) উচ্চ বিদ্যালয়।
এ বিদ্যালয় থেকে মোট ২২৮ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়েছে ১৮২ জন ও এ গ্রেড পেয়েছে ৪৫ জন। পাসের হার শতভাগ।
এসএসসি’র ফলাফলে জেলায় দ্বিতীয় স্থানে রয়েছে জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ। এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এবার মোট ৫৯ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সকলেই জিপিএ-৫ পেয়েছে। এ প্রতিষ্ঠানেরও পাসের হার শতভাগ।
আর তৃতীয় স্থানে রয়েছে জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২৪৪ জন পরীক্ষার্থী এসএসসি অংশ পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩৮ জন জিপিএ-৫ পেয়েছে। প্রতিষ্ঠানটির পাসের হার ৯৯.১৮ শতাংশ।
জয়পুরহাট সরকারি রামদেও বাজলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোস্তম আলী হেলালীসহ জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ বেগম নিশাত কাদেরি ও জয়পুরহাট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিলকিস সালাম সাংবাদিকদের জানান, ‘পরীক্ষার্থীদের কঠোর পরিশ্রম ও চেষ্টা, শিক্ষকদের আন্তরিকতার সাথে সঠিক দিক নির্দেশনা ও তত্ত্বাবধান এবং সন্তানের প্রতি অভিভাবকদের যথাযথ দায়িত্ব পালনের ফলে এমন ভালো ফলাফল করা সম্ভব হয়েছে।’
জয়পুরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন জানান, ‘বিদ্যালয়গুলোর ভালো ফলাফলে জেলার সম্মান বৃদ্ধি পেয়েছে। ভবিষ্যতে আরো ভালো ফলাফল করার চেষ্টা থাকবে সংশ্লিষ্ট সবার।’
স/শা