জ্যোতির্বিদ রাকুল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাকুল প্রীত সিং। ২০০৯ সালে কন্নড় ভাষার ‘গিলি’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় নাম লেখান তিনি। এরপর চিরঞ্জীবি, রাম চরণ, আল্লু অর্জুন, মহেশ বাবু, জুনিয়র এনটিআর-এর মতো জনপ্রিয় অভিনেতাদের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন। দর্শকপ্রিয় ও ব্যবসাসফল বিভিন্ন চলচ্চিত্রে অনেক চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী।

বর্তমানে তামিল ভাষার নাম ঠিক না হওয়া একটি সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন রাকুল। শিবা কার্তিকেয়া পরিচালিত এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন রাকুল। জানা গেছে, সায়েন্স ফিকশন ঘরানার সিনেমাটিতে জ্যোতির্বিদ চরিত্রে অভিনয় করছেন এই অভিনেত্রী। আর চরিত্রটি এক প্রকার চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছেন রাকুল। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

সিনেমাটি প্রসঙ্গে শিবা কার্তিকেয়ান বলেন, ‘এটা সত্যি যে আমি একটি সায়েন্স ফিকশন সিনেমা নির্মাণ করছি। তবে আমি নিশ্চিত এই সিনেমা সব ধরণের দর্শকদের ভালো লাগবে।’

এ সিনেমার মাধ্যমে দীর্ঘ ১৭ বছর পর তামিল ভাষার সিনেমায় দেখা যাবে বলিউড অভিনেত্রী ইশা কোপিকরকে। এতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন তিনি। এছাড়া যোগী বাবু, করুনাকরন পার্শ্ব চরিত্রে অভিনয় করছেন। সিনেমাটির সংগীতায়োজন করছেন অস্কার বিজয়ী এ আর রহমান।

অন্যদিকে তামিল ভাষার ‘এনজিকে’, ‘কার্থি ১৭’, ‘এসকে ১৪’ ও বলিউডের ‘দে দে পেয়ার দে’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন রাকুল।  বলিউড সিনেমাটিতে অজয় দেবগনের সঙ্গে অভিনয় করছেন এই অভিনেত্রী। আগামী বছর ২৬ এপ্রিল সিনেমাটি মুক্তির কথা রয়েছে।