বুধবার , ১৫ মার্চ ২০১৭ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ে বাধা, আহত ১১

নিউজ ডেস্ক
মার্চ ১৫, ২০১৭ ১:৫২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবি ও বাসদের জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ের চেষ্টার সময় পুলিশের বাধায় ১১ আন্দোলনকারী আহত হয়েছেন।

তারা হলেন, তাহমিদ (২২), মাসুদ রানা (২৬), রায়হান জামান (২৪), নঈম (২২). সজীব (২১), খোকন (২২), অনিমেষ (২১), অভি ২২), সুমাইয়া আক্তার (২১), ফারজানা (২১), নূসরাত হক (২২)।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক বাচ্চু মিয়া জানিয়েছেন, কাঁদানে গ্যাসের কারণে তারা গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে বুধবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) তাদের কর্মসূচি শুরু করে। সেখান থেকে বিক্ষোভ মিছিল সহকারে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ের উদ্দেশে গেলে পুলিশ ব্যারিকেড দেয়। ব্যারিকেড উপেক্ষা করে তারা মিছিল নিয়ে যেতে গেলে পুলিশ বাধা দেয়। এরপর সিপিবি ও বাসদের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও কাঁদানো গ্যাস নিক্ষেপ করে।

গত ২৮ ফেব্রুয়ারি গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারা দেশে হরতাল পালন করে এ দুটি দল। হরতাল শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল সমাবেশে ১ থেকে ১৪ মার্চ পর্যন্ত লাগাতার আন্দোলন ও ১৫ মার্চ জ্বালানি মন্ত্রণালয় ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা দেন সিপিবির সাধারণ সম্পাদক আবু জাফর আহমেদ।

১ থেকে ১৪ মার্চ পর্যন্ত লাগাতার আন্দোলন ঘোষণা করা হলেও রাজধানীতে মিছিল ছাড়া তেমন কোনো কর্মসূচি পালন করেনি দল দুটি।

 

 

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - রাজশাহীর খবর