জ্বলন্ত লরি চালানোর শ্বাসরুদ্ধকর ভিডিও ভাইরাল

খড়বোঝাই একটি জ্বলন্ত লরি চালিয়ে নিয়ে যাওয়ার শ্বাসরুদ্ধ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভারতের কেরালায় এই ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বুধবার এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, গত রোববার কেরালার কোদেনচেরিতে এই দুর্ঘটনা ঘটে। লরির কোনো পাওয়ার লাইন গরম হয়ে লরিতে থাকা খড়ে আগুন ধরে যায়। লরির চালক ভয়ে লরি থেকে লাফিয়ে নেমে গেলেও শাজি ভার্গিস নামে এক ব্যক্তি বড় ধরনের দুর্ঘটনা এড়াতে এক যুগান্তকারী পদক্ষেপ নেয়। লরিটি ছিল শহরের একটি ব্যস্ত এলাকায়। সেখানে বেশ ভিড়ও ছিল।

তিনি জ্বলন্ত লরিটি চালিয়ে সেটিকে একটি ফাঁকা মাঠে নিয়ে যান। ফলে আশেপাশের এলাকার মানুষ বিপদের হাত থেকে বেঁচে যান। শুধু তাই নয় জ্বলন্ত লরিটিতেও রক্ষা করা সম্ভব হয়।

দ্য হিন্দুর প্রতিবেদনে বলা হয়েছে, যতটা সম্ভব জ্বলন্ত খড়গুলোকে ফেলে দেওয়ার জন্য ভার্গিস এঁকেবেঁকে লরিটি চালাচ্ছিলেন। অন্যদের সহায়তায় দমকল বাহিনীর সদস্যরা আসার আগ পর্যন্ত তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখেন।

এশিয়ানেট নিউজকে ভার্গিস বলেন, আমি ২৫ বছর ধরে একজন ভারি যান চালিয়ে আসছি। আমার গ্রামে এবং বিদেশে একই রকম ঝুঁকিপূর্ণ পরিস্থিতি মোকাবেলায় আমার আগের অভিজ্ঞতা আমাকে এই চ্যালেঞ্জ মোকাবেলায় সাহায্য করেছে বলে আমি মনে করি।

এদিকে, ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। নেটিজেনরা ভার্গিসের সাহস আর উপস্থিত বুদ্ধির প্রশংসা করেছে।

 

সূত্রঃ যুগান্তর