বুধবার , ৮ মার্চ ২০১৭ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জোড়া হাফ সেঞ্চুরিতে শতরানের ওপেনিং জুটি

Paris
মার্চ ৮, ২০১৭ ৫:৩০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক: শ্রীলঙ্কার বড় সংগ্রহের জবাবে দুর্দান্ত ব্যাট করছেন দুই টাইগার ওপেনার তামিম ইকবাল এবং তরুণ সৌম্য সরকার। দুজন ইতিমধ্যে হাফ সেঞ্চুরি পূরণ করেছেন। জুটিতে এসেছে শতরান। শুরুতে ক্যাচ দিয়ে বেঁচে যাওয়া সৌম্য সরকার ৮৬ বলে ৫০ পূরণ করেন। এরপর দেশসেরা ওপেনার তামিম ইকবালও ৯৩ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন। দুজনের জুটিতে আসে ১১৮ রান।

 

শেষ পর্যন্ত তামিম ইকবাল উইকেট রক্ষকের হাতে বল রেখে দৌড় দিতে গিয়ে রানআউট হয়ে যান। এরপর মমিনুল হকে উউকেটে এসে ব্যক্তিগত সাত রান করে থিসারা পেরার বলে লেগবিফোরের কবলে পড়েন। ফলে এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান দুই উইকেটে গিয়ে দাঁড়ায় ১৩৩। উইকেটে আছেন সৌম্য সরকার ৬৬ রানে এবং মুশফিকুর রহমি ১ রানে। বৃহস্পতিবার তৃতীয় দিনে ৮ উইকেট হাতে রেখে ফের ব্যাট করতে নামে টাইগাররা। দ্বিতীয় দিন শেষ পর্যন্ত ৪৬ ওভার খেলে ১৩৩ রান সংগ্রহ করে মুশফিক বাহিনী।

ব্যক্তিগত ৪ রানে লাকমলের বলে সহজ ক্যাচ ফেলে দিয়ে পেরেরার কল্যাণে বেঁচে যান সৌম্য। হাফ সেঞ্চুরি পূরণ করতে তিনি ৫টি চার এবং ১টি দর্শনীয় ছক্কা হাঁকান। আর তামিম ৬টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

 

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে কুশল মেন্ডিসের ১৯৪ রান, গুনারত্নের ৮৫ এবং ডিকাভিলার ৭৫ রানে ভর করে ৪৯৪ রানের বিশাল স্কোর গড়ে শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজ। ২ উইকেট নেনে ইনজুরি থেকে ফিরে প্রথম টেস্ট খেলতে নামা মুস্তাফিজুর রহমান।

সর্বশেষ - খেলা

আপনার জন্য নির্বাচিত