জেসন রয় ও জো রুটের অনবদ্য জুটি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইনিংসের দ্বিতীয় বলে জনি বেয়ারস্ট্রোককে হারালেও শেষ পর্যন্ত নিজেদের ফেভারিট তকমা ধরেই এগোচ্ছে ইংল্যান্ড দল। ১৬ ওভার শেষে ১০০ রান করেছে দলটি। এর মধ্যে জেসন রয় ৪৮ বলে ৫০ ও জয় রুট ৫৩ বলে ৪৯ রান করেন।

ইংল্যান্ড বিশ্বকাপে প্রথম উইকেটটি পেয়েছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। ইনিংসের দ্বিতীয় বলে ইংলিশ ওপেনার জনি বেয়ারস্ট্রোকে সাজঘরে ফিরিয়ে তিনি এ সাফল্য পেয়েছেন।

এর আগে বৃহস্পতিবার ওভালে বিশ্বকাপের শুরুর ম্যাচে দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন ফাফ ডু ফ্লেসিস টস জিতে ইংল্যান্ডের বিপক্ষে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

ডু প্লাসিস বলেন, আমাদের কিছু চমৎকার ফাস্ট বোলার রয়েছে। কাজেই আজকের আয়োজনটি আমাদের জন্য খুবই ভালো হবে বলে আশা রাখছি।

একদিনের আন্তর্জাতিক ম্যাচে র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ইংল্যান্ডকে এ বিশ্বকাপে ফেভারিট হিসেবেই মাঠে নেমেছে। বিবিসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাতকারে ফেভারিট তকমা উপভোগ করছেন বলে জানান মরগান।

তিনি বলেন, কোনো একটা কারণেই আমাদের ফেভারিটের তকমা দেয়া হচ্ছে। যে মানের পারফরম্যান্স আমরা দেখিয়েছি, বিশেষ করে গত দুই বছরে ঘরের মাঠে, সম্ভবত সেটাই আমাদের ফেভারিট বানিয়েছে।

তার মতে, টুর্নামেন্ট চলার সময় সেটা বদলে যেতে পারে। ভালো সম্ভাবনা আছে যে আমরা খুব কঠিন কিছু চ্যালেঞ্জের এবং ম্যাচের মুখে পড়ব যেগুলোতে আমরা হারব। আর কিছু ম্যাচে পিছিয়ে পড়ে আমাদের ঘুরে দাঁড়াতে হবে। কিন্তু টুর্নামেন্টের শুরুতে ফেভারিটের তকমা আমাদের সঙ্গে নিশ্চিতভাবেই ঠিক আছে।