জেলা পরিষদে জাতির পিতার জন্মদিন পালন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী জেলা পরিষদে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে জেলা পরিষদ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারসহ সকল সদস্য, সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য ও কর্মকর্তারা।

পরে চেয়ারম্যানের দপ্তরে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজন করা হয় মিলাদ মাহফিল। সেখানে অনুষ্ঠিত হয় জাতীয় শিশু দিবসের আলোচনা সভাও। এতে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। তিনি বলেন, বঙ্গবন্ধু জন্ম না নিলে এ দেশ আমরা পেতাম না। তাই বাঙালী জাতির জীবনে এই দিনটির গুরুত্ব অনেক।

চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধু এই দেশের জন্য নিজের জীবনটাও দিয়ে গেছেন। তিনি স্বপ্ন দেখেছিলেন সমৃদ্ধ বাংলাদেশের। কিন্তু ঘাতকেরা তার সেই স্বপ্ন পূরণ করতে দেয়নি। এর ফলে বাংলাদেশ পিছিয়ে পড়ে। এখন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্নগুলো পূরণ করছেন। তাকে সহায়তা করা প্রতিটি মানুষের কর্তব্য। দেশের প্রতিটি নাগরিক বঙ্গবন্ধুর মতো দেশপ্রেমিক হয়ে উঠবে, আজকের দিনে এটাই প্রত্যাশা।
জেলা পরিষদের সদস্য শফিকুল ইসলাম অনুষ্ঠান সঞ্চালনা করেন। এতে আরও বক্তব্য দেন প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা, সদস্য আবুল ফজল প্রামানিক, আজিবর রহমান, সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য কৃষ্ণা দেবী, জয়জয়ন্তী সরকার মালতি, শিউলী রানী সাহা প্রমুখ। মিলাদ শেষে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। জেলা পরিষদ পরিচালিত রাজশাহী ইঞ্জিনিয়ার অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটের অধ্যক্ষ হাবিবুর রহমান মোনাজাত পরিচালনা করেন।

এসব কর্মসূচিতে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-২ রবিউল আলম, প্যানেল চেয়ারম্যান-৩ নার্গিস আক্তার, সদস্য আবদুস সালাম, গোলাম মোস্তফা, এমদাদুল হক, মোফাজ্জল হোসেন, মুক্তিযোদ্ধা আবদুল মান্নান ফিরোজ, আবদুর রশিদ, মাহমুদুর রহমান রেজা, আবু জাফর মাস্টার, আসাদুজ্জামান মাসুদ, নূর মোহাম্মদ তুফান ও সংরক্ষিত নারী ওয়ার্ডের সদস্য রাবেয়া খাতুন সিমাসহ সকল কর্মকর্তা-কর্মচারি অংশগ্রহণ করেন।

স/অ