সোমবার , ৫ আগস্ট ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জেনেভায় আইনমন্ত্রী অবলীলায় মিথ্যা বলে এসেছেন: ফখরুল

Paris
আগস্ট ৫, ২০১৯ ৪:৩৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: আইনমন্ত্রীর সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কয়েক দিন আগে জেনেভায় মানবাধিকার ও নির্যাতনবিরোধী গুরুত্বপূর্ণ একটি কনভেনশন হয়েছে। সেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি সেখানে অবলীলায় মিথ্যা বলে এসেছেন।

সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডেঙ্গুজ্বরে আক্রান্তদের সাহায্যার্থে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধনের পর তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকার ১০-১২ বছর ধরে ক্ষমতায়, কিন্তু জেনেভায় কোনো জবাবদিহি করতে পারেনি। কনভেনশনে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক কমিটি বাংলাদেশকে ডেকে এ দেশে যে নির্যাতন হয়, সে সম্পর্কে সরকারের বক্তব্য কী জানতে চেয়েছিল। সেখানে আমাদের আইনমন্ত্রী অবলীলায় মিথ্যা কথা বলেছেন। আইনমন্ত্রী বলেছেন- বাংলাদেশে কোনো গুম-খুনের ঘটনা নাকি তার জানা নেই।

মির্জা ফখরুল বলেন, আজকে পত্রিকায় দেখছি একজন সিনিয়র সাংবাদিক মুশফিকুর রহমান গুম হয়ে গেছেন। তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমাদের ইলিয়াস আলী, চৌধুরী আলম গুম হয়েছেন। তাদের এখন পর্যন্ত খুঁজে পাইনি। আমাদের ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির প্রায় ৫০০ নেতাকর্মী গুম হয়েছেন। তাদের খুঁজে পাওয়া যায়নি। আমরা এমন দেশে বাস করছি, যেখানে আমাদের জীবনের কোনো নিরাপত্তা নেই।

ডেঙ্গুর বাহক এডিস মশা নিধনে ব্যর্থতায় স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই মেয়রের সমালোচনা করেছেন বিএনপির মহাসচিব। বলেছেন, মিডিয়া গুরুত্ব দেয়ায় মানুষ ডেঙ্গুর ভয়াবহতা সম্পর্কে জানতে পারছে। না হলে এই সরকার গুজব বলে উড়িয়ে দিত। আসলে মন্ত্রী ও মেয়রদের কোনো লাজ-শরম নেই। যেটাকে এক কথায় বলা যায়- বেহায়া।

জনগণের কাছে সরকারের জবাবদিহি নেই মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, এরা যেহেতু জনগণের ভোটে নির্বাচিত নয়, তাই এদের উদ্দেশ্য থাকে জনগণের টাকা লুট করার। জনগণের কাছে তাদের কোনো জবাবদিহি নেই। জনস্বার্থ এদের কাছে উপেক্ষিত। এই সরকার মানুষের স্বার্থবিরোধী সরকার। তারা মানুষের ন্যূনতম অধিকারকে লুণ্ঠন করে ক্ষমতায় থাকতে চায়।

ক্ষমতাসীনরা দুর্নীতির টাকা বাইরে পাচার করছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আমরা এমন একটি রাষ্ট্রে বাস করছি, যেখানে মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। কিন্তু সরকার নিজেদের সুরক্ষার জন্য ব্যাপক দুর্নীতি করছে। সেই দুর্নীতির টাকা দিয়ে দেশের বাইরে বাড়িঘর করছে।

রক্তদান কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ।

এটি সময় উপযোগী কর্মসূচি নেয়ায় স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের ধন্যবাদ জানান বিএনপি মহাসচিব। তিনি দেশের জনগণের পাশে দাঁড়ানোর জন্য বিএনপিসহ সব অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের আহ্বান জানান।

সর্বশেষ - রাজনীতি