বুধবার , ২৬ জুন ২০২৪ | ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জুনাইদ-ওয়াসিমকে কোচ বানাল পাকিস্তান

Paris
জুন ২৬, ২০২৪ ১০:৫০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
আগামী জুলাই মাসে শ্রীলঙ্কার মাটিতে বসবে মেয়েদের এশিয়া কাপ আসর। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের গ্রুপে পড়েছে পাকিস্তান। এমনকি আসরের উদ্বোধনী দিনেই দু’দল হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে। তার আগে নারী দলের কোচিং প্যানেলে পরিবর্তন এনেছে পিসিবি। যেখানে আধিপত্য দেখা গেছে সাবেক ক্রিকেটারদের। পিসিবির সাবেক প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিমকে করা হয়েছে প্রধান কোচ, তার সহকারীর দায়িত্বে সাবেক পেসার জুনাইদ খান।

আজ (বুধবার) পাকিস্তান নারী দলের নতুন এই কোচিং প্যানেল ঘোষণা করা হয়েছে। সাবেক ক্রিকেটার ওয়াসিম-জুনাইদ ছাড়া আরও একজন আছেন সেই প্যানেলে। সাবেক স্পিনার আব্দুর রেহমানকে স্পিন বোলিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ‘আগামী মাসে শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য চারদিনের প্রস্তুতি ক্যাম্প শুরু হয়েছে পাকিস্তান নারী দলের। আজ থেকে ক্রিকেটাররা করাচিতে প্রস্তুতি শুরু করেছেন। যেখানে প্রাথমিক দলে থাকা ২৮ ক্রিকেটার অংশ নিচ্ছেন এবং তাদের ওপর পর্যবেক্ষণ করছেন নির্বাচকরা। আব্দুর রেহমান ও হানিফ মালিক তত্ত্ববধানে ক্যাম্পটি অনুষ্টিত হচ্ছে।’

এবার ভারত-পাকিস্তানের ম্যাচ দিয়েই এশিয়া কাপ শুরুর কথা জানিয়েছে এসিসি। ১৯ ‍জুলাই শ্রীলঙ্কায় পর্দা ‍উঠবে নারী এশিয়া কাপের, দিনের দ্বিতীয় ম্যাচেই সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। এই আসরে আটটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। এর আগের আসর হয়েছিল সাত দলের। আসন্ন এশিয়া কাপের ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

আসরের দ্বিতীয় দিনেই মুখোমুখি হবে নতুন দুই প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ও লঙ্কান মেয়েরা। ১৯ ‍জুলাই শুরু হয়ে মহাদেশীয় আসরটি চলবে ২৮ জুলাই পর্যন্ত। সবমিলিয়ে ১৫টি ম্যাচই হবে ডাম্বুলায়।

সর্বশেষ - খেলা