জিতেও দুর্ভাগ্য এসি মিলানের, জয় পেয়েছে মাদ্রিদ ও ম্যান সিটি

সিল্কসিটি নিউজ ডেস্ক

বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করেও ভাগ্যের ছোঁয়ায় নকআউটে পিএসজি। আরেক ম্যাচে নিউক্যাসলের সঙ্গে জিতেও দুর্ভাগ্য এসি মিলানের। আলাদা ম্যাচে জয়ের দেখা পেয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটিও।

সমান পয়েন্ট হলেও মুখোমুখি গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ ষোলোতে পিএসজি। অচেনা অ্যান্টওয়ার্পের কাছে ৩-২ গোলে হেরেও গ্রুপ সেরা হয়েই নকআউটে বার্সেলোনা। লাৎসিওকে ২-০ গোলে হারিয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। রেড স্টারের বিপক্ষে ৩-২ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি।

সব শঙ্কা আর অনিশ্চয়তা কাটিয়ে চ্যাম্পিয়নস লিগে টিকে গেলো পিএসজি। ভাগ্যকে পাশে পেয়েছে লুইস এনরিকের দল। ডর্টুমন্ডের বিপক্ষে ড্র করেও নকআউটে, পক্ষে গেছে নিউক্যাসল-এসি মিলান ম্যাচের ফল।

সিগনাল ইদুনা পার্কে প্রথমার্ধে একের পর এক সুযোগ নষ্ট করে পিএসজি। তবু অন্য ম্যাচে মিলানের বিপক্ষে নিউক্যাসল গোল পাওয়ায়, নকআউটের পথে এগিয়ে ছিল প্যারিসের দলটি। দ্বিতীয়ার্ধে ছড়ায় রোমাঞ্চ আর উত্তেজনা। গোল খেয়ে বসে পিএসজি। কঠিন হয়ে ওঠে সমীকরণ। তারপরই ঘটে নাটকীয় ঘটনা। ৫ মিনিটের মধ্যে সমতায় ফেরে এনরিকের দল। এমেরির গোলে। নিউক্যাসলের সঙ্গেও সমতায় ফেরে এসি মিলান।

তখনও শেষ হয়নি নাটকীয়তা। অফসাইডে বাতিল হয় এমবাপ্পের গোল। অন্যদিকে এগিয়ে যায় মিলান। পিএসজির ভাগ্য ভালো বিপদ আর বাড়েনি। নিউক্যাসলের বিপক্ষে ২-১ গোলে জিতেও নকআউট খেলা হচ্ছেনা মিলানের। পিএসজির সমান তাদেরও ৮ পয়েন্ট; মুখোমুখি দেখায়ও সমতা। তবে গোল ব্যবধানে এগিয়ে পিএসজি। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে বরুশিয়া ডর্টমুন্ড।