জার্মানিতে বিপণিবিতানে গুলি, একজন নিহত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জার্মানির মিউনিখে অলিম্পিয়া-আইনকফজেনট্রাম নামের একটি শপিং মলে গুলির তিনজন নিহত ও বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। গুলিবর্ষণের পরই পুলিশ ওই শপিং মলে অভিযান চালাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

তাৎক্ষণিকভাবে হামলাকারী বা হতাহতের বিস্তারিত খবর পাওয়া যায়নি। টুইটারে জার্মান পুলিশ জানিয়েছে, শপিং মল ঘিরে পুলিশের অভিযান চলছে।

এদিকে জার্মানির বেভারিয়ান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, তিনজন নিহত হয়েছেন।

এর আগে গত সোমবার জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর ভুর্সবুর্গে ট্রেনে ছুরি নিয়ে হামলা চালিয়ে চার যাত্রীকে আহত করে এক কিশোর। পরে পুলিশের গুলিতে ওই আফগান কিশোর নিহত হয়।

এদিকে, জার্মানির একটি সংবাদমাধ্যম এ ঘটনায় বেশ কয়েকজন ‘হতাহতের’ কথা জানিয়েছে। শপিং মলের পাশে একটি মরদেহ পড়ে থাকার যে ছবি আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো প্রকাশ করেছে তা ‘বন্দুকধারী’র বলে ধারণা করা হচ্ছে।

তবে এ বিষয়ে কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

munich-sm20160722232045

এদিকে গুলির ঘটনার পর পুলিশ ব্যাপক অভিযান শুরু করেছে। পুরো মলটি পুলিশ ঘিরে রেখেছে। ভেতর থেকে সবাইকে বের করে আনা হয়েছে। এ সময় অনেককে আতঙ্কিত হয়ে ওই এলাকা ত্যাগ করতে দেখা যায়। পুলিশ সবাইকে বাড়ির ভেতরে অবস্থান করতে বলেছে।

এ বিষয়ে শপিং মল কর্তৃপক্ষ কোনো বক্তব্য দিতে রাজি না হলেও ‘কিছু একটা সমস্যা’ হয়েছে বলে জানিয়েছে।

কোনো কোনো সংবাদমাধ্যম ‘১৫ জন’ প্রাণহানির কথা জানিয়েছে। এছাড়া বন্দুকধারী একাধিক ছিলো বলেও বলা হচ্ছে। বন্দুকধারীরা শপিং মলটির আন্ডারগ্রা‌উন্ডের টানেল ব্যবহার করে পালিয়ে যাওয়ার কথা বলছে কোনো কোনো সংবাদমাধ্যম।

সূত্র: অনলাইন