জামিনের পর বিএনপি নেতা জেলগেট থেকেই নিখোঁজ

জয়পুরহাট প্রতিনিধিঃ
একাধিক মামলার আসামি ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল গফুর জামিনে জেল থেকে বেরিয়েই নিখোঁজ হয়েছেন।

পরিবারের দাবি, জেলগেট থেকে বের হওয়া মাত্র তাঁকে একটি মাইক্রোবাসে করে তুলে নিয়ে যাওয়া হয়েছে। গত বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।

পরিবারের ভাষ্য মতে, নাশকতাসহ নানা অভিযোগে আব্দুল গফুরের নামে আটটি মামলা আছে। তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। পরে সব মামলায় জামিন পান তিনি। কিন্তু হাজিরা না দেওয়ায় একটি মামলায় আদালত গত জুলাইয়ে তাঁকে কারাগারে পাঠান। পরবর্তী সময়ে ওই মামলায় আদালত থেকে জামিন পেয়ে গত বৃহস্পতিবার সকালে তিনি কারাগার থেকে বের হন। বের হওয়া মাত্র নীল রঙের একটি মাইক্রোবাসে (নম্বর ঢাকা মেট্রো-চ-১১-৫৩৮৮) তাঁকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তাঁর কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

আব্দুল গফুরের স্ত্রী সাহিদা খানমের অভিযোগ, জামিনের খবর পেয়ে তিনিসহ বিএনপির নেতা-কর্মীরা সকালে জেলগেটের বাইরে অপেক্ষায় ছিলেন। এ সময় তিনি নীল রঙের একটি মাইক্রোবাস জেলখানা থেকে বের হয়ে যেতে দেখেছেন। পরে তিনি জানতে পারেন, ওই মাইক্রোবাসে তাঁর স্বামীকে নিয়ে যাওয়া হয়েছে।

জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা বলেন, ‘বিষয়টি আব্দুল গফুরের স্ত্রীকে সঙ্গে নিয়ে পুলিশ সুপারকে জানানো হয়েছে। তিনি জানিয়েছেন, এ ব্যাপারে কিছুই জানেন না। ’

পুলিশ সুপার রশীদুল হাসান সাংবাদিকদের জানান, আব্দুল গফুরকে জেলগেট থেকে তুলে নিয়ে যাওয়ার বিষয়ে তাঁরা কিছু জানেন না।

স/অ