রবিবার , ৪ মার্চ ২০১৮ | ২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জাফর ইকবালে ওপর হামলাকারীর গ্রামে অভিযান, চাচা আটক

Paris
মার্চ ৪, ২০১৮ ১০:২৩ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর হকের চাচা আবদুল কাহার ওরফে লুরইকে (৫৫) জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে র‍্যাব।

রোববার ভোর ৫টার দিকে সুনামগঞ্জের দিরাইয়ের কালিয়াপন এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয় বলে যুগান্তরকে জানান দিরাই থানার ওসি (তদন্ত) দেলোয়ার হোসেন।

তিনি বলেন, ভোরে দিরাইয়ের কালিয়াপন এলাকায় অভিযান চালিয়ে চাচা আবদুল কাহারকে আটক করে র‌্যাব।এখন তিনি র‌্যাবের হেফাজতে রয়েছেন।

তিনি আরও বলেন, ফয়জুরের গ্রামের বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল কালিদারকাপন এলাকায়। তার বাবা মাওলানা আতিকুর রহমান সিলেট-সুনামগঞ্জ সড়কের পার্শ্ববর্তী টুকেরবাজারে একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন।

পরিবারের সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পার্শ্ববর্তী কুমারগাঁওয়ের শেখপাড়ার থাকতেন তিনি।

ফয়জুর মাদ্রাসায় পড়ালেখা করে মঈন কম্পিউটার নামে একটি দোকানে কাজ করতেন বলে জানা গেছে।

এর আগে শনিবার রাতে হামলাকারী ফয়জুর হকের কুমারগাঁওয়ের শেখপাড়ার বাড়িতে তল্লাশি চালিয়েছে র্যাব ও পুলিশ। এসময় বাড়িটি তালাবদ্ধ দেখতে পায় এই দুই বাহিনী।

বাড়িতে কাউকে না পেলেও পার্শ্ববর্তী মামার বাড়ি থেকে মামা ফজলুর রহমানকে আটক করেছে পুলিশ।

উল্লেখ্য, শনিবার বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে জাফর ইকবালের উপর হামলা হয়। ছুরি দিয়ে এই লেখক-অধ্যাপকের মাথায় আঘাত করে হামলাকারী।

বিকাল সাড়ে ৫টার দিকে ওই হামলার পরপর জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অপারেশন থিয়েটারে নিয়ে তার ক্ষত স্থান পরিষ্কার করে সেখানে সেলাই দেওয়া হয়েছে। এরপর অধ্যাপক জাফর ইকবালকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকা নিয়ে সিএমএইচ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

এদিকে হামলার পরপরই উপস্থিত শিক্ষার্থী ও পুলিশ সদস্যরা হামলাকারীকে ধরে ফেলে। এরপর পিটুনি দিয়ে ওই তরুণকে ধরে নেয়া হয় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে। সেখানে পুলিশ তাকে উদ্ধার করে এনে হাসপাতালে ভর্তি করে। যুগান্তর

সর্বশেষ - জাতীয়