জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে রাবি বন্ধুসভার মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা। আজ সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে  এই মানববন্ধন পালন করে।

মানববন্ধনে রাবি প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক নাফিস অলির সঞ্চালনায় বক্তব্য দেন, প্রথমআলো বন্ধু সভার সভাপতি মোশারফ হোসেন, মানব সম্পদ বিষয়ক সম্পাদক রিদম শাহরিয়ার, সাহিত্য বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মালেক সরদার।

এসময় বক্তরা বলেন, জাতির মেধা হিসেবে ধরা আজকের এই শিক্ষক সমাজকে। শিক্ষকরা একটা জাতির পথপ্রদর্শক হিসেবে প্রতীয়মান। তাঁরা একটা জাতিকে সুশিক্ষায় শিক্ষিত করে উন্নয়নের উচ্চ শিখরে নিয়ে যায়। তাদের দেখানো পথে আমরা শিক্ষার্থীরা সামনের দিকে এগিয়ে যাই। তবে দেশের এক শ্রেণির উগ্র যুব সমাজের জন্য দেশের সুশীল সমাজের ওপর নানাভাবে হামলা হচ্ছে। অনেক শিক্ষক আজ হামলার শিকাড় হচ্ছে। দেশের বিবেক ও যুব সমাজের পথপ্রদর্শকদের হত্যার পায়তারা করছে তারা। এটা যেমন জাতির জন্য হুমকি স্বরূপ তেমনি ছাত্র সমাজের। যারা এই ধরনের অপকর্মের সাথে জড়িত তাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানায় তারা।

উল্লেখ্য, গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শিক্ষক ড. জাফার ইকবালের ওপর করে। তাঁর মাথায় ও হাতে ছুরিকাঘাত করে ফয়জুর। ওই সময় তাকে ধরে গণপিটুনি দেয় সাধারণ শিক্ষার্থীরা। তারই ধারাবাহিকতায় হামলাকারীর সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাবি প্রথম আলো বন্ধুসভা।
স/শ