জাফর ইকবালকে হত্যাচেষ্টায় রাজশাহী প্রেসক্লাবের উদ্বেগ, সোমবার মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালকে হত্যা চেষ্টার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও নিন্দা জানিয়েছে রাজশাহী প্রেসক্লাব। একইসাথে মুক্তচিন্তার নির্ভিক সজ্জ্বন মানুষ মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদ এবং জড়িতদের গ্রেপ্তার-দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আগামীকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় সাহেববাজার জিরোপয়েন্ট প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজশাহী প্রেসক্লাব।

বোরবার দুপুরে রাজশাহী প্রেসক্লাব সভাপতি (ভারপ্রাপ্ত) গোলাম সারওয়ার এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমান যুক্ত বিবৃতিতে উদ্বেগ ও নিন্দা প্রকাশ করে বলেন, সর্বজন শ্রদ্ধেয় দেশবরেণ্য শিক্ষাবিদ জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবালকে হত্যা চেষ্টার এই নাক্কারজনক হামলাকে আমরা দেশের মুক্তচিন্তা, মুক্তবুদ্ধি এবং মুক্তিযুদ্ধের চেতনার ওপর হামলা বলে মনে করছি। সারাদেশের মানুষ আজ উদ্বিগ্ন-শঙ্কিত। অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানান নেতৃবৃন্দ।

এছাড়া হামলার প্রতিবাদ জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক দাবিতে আগামীকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় সাহেববাজার জিরোপয়েন্ট প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে রাজশাহী প্রেসক্লাব।

উক্ত মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়ার জন্য সকলের প্রতি সবিনয় আহ্বান জানানো হয়েছে।
স/শ