জাপানকে হারিয়ে অলিম্পিক পুরুষ ফুটবলে ব্রোঞ্জ জিতল মেক্সিকো

জাপানকে হারিয়ে টোকিও অলিম্পিকের পুরুষ ফুটবলের ব্রোঞ্জ পদক জয় করেছে মেক্সিকো। আজ জাপানের সাইতামায় অনুষ্ঠিত স্থান নির্ধারনী ম্যাচে মেক্সিকো ৩-১ গোলে হারিয়েছে স্বাগতিক জাপানকে। ম্যাচে সেবেস্টেইন কর্ডোভা পেনাল্টি থেকে নিজে গোল করার পাশাপাশি সহায়তা করেছেন বাকী দুই গোলে।

অ্যালেক্সিস ভেগাকে ফাউল করার কারণে ওয়াটারু এন্ডোর বিপক্ষে দেয়া পেনাল্টি থেকে শুরুতেই গোল করে সফরকারীদের এগিয়ে দেন মেক্সিকোর ক্লাব আমেরিকার খেলোয়াড় কর্ডোভা। প্রথমার্ধের মধ্যভাগে কর্ডোভার করা ফ্রি কিকের শটের বল দর্শনীয় হেডে জালে জড়িয়ে মেক্সিাকনদের দ্বিগুন ব্যবধানে এগিয়ে দেন ফাঁকায় থাকা ডিফেন্ডার জোহান ভাসকুয়েজ। গ্রুপ পর্বে এই জাপানের কাছে ২-১ গোলে হেরে গিয়েছিল মেক্সিকো। ওই ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল ভারকুয়েজকে।

ম্যাচের বয়স যখন ঘন্টার কাঁটা পার হচ্ছিল তখন কর্নার থেকে কর্ডোভার আরেকটি নিখুঁত পাস থেকে মেক্সিকোর তৃতীয় গোলটি করেন ভেগা। ম্যাচের শেষভাগে বদলি খেলোয়াড় কাউরু মিতোমা একটি গোল পরিশোধ করে ব্যবধান কমাতে সক্ষম হলেও চতুর্থ অবস্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিক জাপানকে।

আগামীকাল শনিবার ইয়াকোহামায় পুরুষ ফুটবলের ফাইনালে স্পেনের মোকাবেলা করবে বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। ১৯৯২ সালে নিজ দেশে অনুষ্ঠিত অলিম্পিকের স্বর্ন পদক জয় করেছিল স্পেন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন