জানেন চীন সীমান্তে পাহারা দেন মুখ্যমন্ত্রীর ভাই?

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কদিকে যখন সেনাবাহিনীকে যোগ দেওয়ায় আগ্রহ কমছে যুবকদের। তখন নজির গড়েছেন খোদ মুখ্যমন্ত্রীর ভাই। সম্প্রতি জানা গিয়েছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ভাই একজন সেনা জওয়ান, রয়েছেন চিন সীমান্তে।

গেরুয়া বসনধারী রাজ্যের মুখ্যমন্ত্রী নিয়ে অনেক বিতর্ক তৈরি হয়েছিল আগেই। বিজেপি শিবিরে মোদীর অত্যন্ত কাছের তিনি। এবার জানা গেল, যোগীর ছোটো ভাই শৈলেন্দ্র মহান ভারতীয় সেনায় কর্মরত। তিনি ভারতীয় সেনার ‘সুবেদার’।

ভারতীয় সেনার গাড়োয়াল স্কোয়াট ইউনিটের সদস্য শৈলেন্দ্র মহান ভারত-তিব্বত সীমান্তের মানা বর্ডারে কর্মরত। এই ইউনিটের সদস্যরা মূলত পার্বত্য এলাকায় নিরাপত্তার দায়িত্বে থাকেন। নিজের দায়িত্বে অবিচল শৈলেন্দ্র। সম্প্রতি, ‘ইন্ডিয়া টুডে’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ”সক্রিয়ভাবে দেশের সেবা করতে পেরে আমি গর্বিত। আমি এই পেশাতেই আসতে চেয়েছিলাম। সবসময়ই এটাই চিন্তা থাকে, কীভাবে দেশকে রক্ষা করব। দেশের জন্য যে কোনও কঠিন পদক্ষেপ করতে আমি দ্বিধা করব না। ”

মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব নেওয়ার সময়েই ভাইয়ের সঙ্গে শেষবার দেখা করেছিলেন যোগী আদিত্যনাথ। তারপর আর দেখা হয়নি। তবে যোগাযোগ রয়েছে বলেই জানান শৈলেন্দ্র। তাঁর কথায়, ”আমরা দুই ভাই-ই দেশের কাজে নিযুক্ত। তবে আমাদের পথটা আলাদা। একজন মুখ্যমন্ত্রী হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন, অপরজন ভারতীয় সেনা কর্মী হিসাবে, কিন্তু উদ্দেশ্য আমাদের দুই ভাইয়েরই এক। ”