জাদুকরি পশুদের দখলে হলিউড বক্স-অফিস!

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

মুক্তির পর শুধু বৃহস্পতিবারই ৮৭ লাখ মার্কিন ডলার আয়ের মাধ্যমে বক্স-অফিসে শুভসূচনা করেছে জে কে রাউলিংয়ের কাহিনী থেকে নির্মিত নতুন ছবি ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’। ফ্যান্টাসি ঘরানার এই ছবি এখন হলিউডের বক্স-অফিস একাই কাঁপিয়ে চলছে। ১৮ কোটি মার্কিন ডলার ব্যয়ে নির্মিত এই সিনেমার চিত্রনাট্য লিখেছেন রাউলিং নিজেই।

 

১৯২০ সালের নিউইয়র্ক শহরের প্রেক্ষাপটে জে কে রাউলিংয়ের জাদুর দুনিয়াকে উপস্থাপন করা এই ‘প্রিক্যুয়েল’টি প্রযোজনা করেছে ‘ওয়ার্নার ব্রাদার্স’। উত্তর আমেরিকার প্রায় আট কোটি মার্কিন ডলার যোগ করে এখন পর্যন্ত সারা দুনিয়ায় ২০ কোটি মার্কিন ডলার আয় করে ফেলেছে ছবিটি। আন্তর্জাতিক বাজার মিলিয়ে সর্বমোট ৪৭টি দেশে চলছে সিনেমাটি। মুক্তি পেয়েছে বাংলাদেশেও।

 

‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’-এ নিউট স্ক্যাম্যান্ডারের চরিত্রে অভিনয় করেছেন এডি রেডমেইন। সিনেমাটিতে তাঁকে দেখা যাবে অদ্ভুত এক সংগ্রহকারীর চরিত্রে, যিনি নানা জায়গা ঘুরে সংগ্রহ করে বেড়ান জাদুকরি সব জীব। ঘটনাক্রমে নিউইয়র্কে এসে হারিয়ে যায় তাঁর সংগ্রহে থাকা বেশ কিছু ‘ফ্যান্টাস্টিক বিস্ট’। ‘মাগল’ ড্যান ফোগলার আর জাদুকরি দুই বোন ক্যাথেরিন ওয়াটারসন ও অ্যালিসন সুডলের সঙ্গে তাঁদের অনুসন্ধানে বের হন এডি। কিন্তু এডি কিংবা তাঁর দলের কেউই তো আর জানে না যে সামনে তাঁদের জন্য অপেক্ষা করছে ভয়াবহ এক দুঃসংবাদ।

 

ফ্যান্টাস্টিক বিস্টদের সঙ্গে হলিউড বক্স-অফিসে লড়াই করা বাকি সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য অবস্থানে আছে এসটিএক্সের ড্রামা ‘দ্য এজ অব সেভেন্টিন’ এবং ওপেন রোডের বক্সিং বায়োপিক ‘ব্লিড ফর দিস’।

 

মুক্তির শুরুর সপ্তাহে ‘এজ অব সেভেন্টিন’-এর সম্ভাব্য আয় ধরা হচ্ছে আট থেকে নয় কোটি ডলার। অদ্ভুত এক কিশোরীকে লড়াই করতে হচ্ছে তার এক বন্ধুর সঙ্গে, কারণ এই বন্ধুটিই আবার প্রেমে পড়েছে তার ভাইয়ের। পারস্পরিক সম্পর্কের এই টানাপড়েনের গল্প নিয়েই এগোয় সিনেমাটি। নির্মাতা কেলি ফ্রেমন ক্রেইগের ক্যারিয়ারের প্রথম সিনেমা ‘এজ অব সেভেন্টিন’, যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন হেইলি স্টেইনফিল্ড, সঙ্গে আছেন ব্লেক জেনার ও উডি হ্যারেলসন।

 

‘ব্লিড ফর দিস’ পর্দায় তুলে ধরে মাইকেল টেলার নামের এক বক্সারের জীবনের গল্প। যেখানে প্রাধান্য পায় ভয়াবহ এক গাড়ি দুর্ঘটনার শিকার হওয়ার পর ক্যারিয়ারে পুনরায় ফেরার জন্য মাইলসের অনবদ্য চেষ্টার দিনগুলো। এই ছবিটি পরিচালনা করেছেন বেন ইয়ংগার।

সূত্র: এনটিভি