জাতীয় দলকে সুখবর দিচ্ছেন ব্যাটার সাকিব

বছরের পর বছর ক্রিকেটের তিন ফরম্যাটে বিশ্বসেরা অল-রাউন্ডার ছিলেন তিনি। ব্যাটে-বলে সমান পারফর্ম করে যেতেন নিত্যদিন। এরপর জুয়াড়ির প্রস্তাব গোপন করায় এলো নিষেধাজ্ঞা। যা তার ক্যারিয়ারকে বড় ধাক্কা দিল।

যিনি বিশ্বসেরা অল-রাউন্ডার, তিনি নিশ্চয়ই এত সহজে হারার পাত্র নন। তাই আবারও ফিরে এসেছেন অল-রাউন্ডারের ভূমিকায়। মাঝের সময়টা ব্যাট হাতে ভালো যায়নি সাকিব আল হাসানের। ধারাবাহিকতার অভাব তো ছিলই, সেই সঙ্গে ব্যাটিংটাও ঠিক ‘সাকিবীয়’ হচ্ছিল না।

এবারের বিপিএলের শুরু থেকেও ব্যাট হাতে ভূগেছেন সাকিব। প্রথম চার ম্যাচে তার সংগ্রহ ছিল যথাক্রমে ১৩, ২৩, ১ এবং ৯ রান। কিন্তু সর্বশেষ দুই ম্যাচে তিনি ধরা দিয়েছেন সেই পুরনো রূপে। গতকাল খুলনা টাইগার্সের বিপক্ষে করেন ২৭ বলে ২ চার ৩ ছক্কায় ৪১ রান। আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে আসে বহু কাঙ্ক্ষিত ফিফটি। স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে ৪৫ ম্যাচ পর ফিফটি পেলেন সাকিব। ১৬১.২৯ স্ট্রাইকরেটে ৩১ বলে ৫০ রানের ইনিংসটিতে ছিল ৩টি করে চার-ছক্কার মার।

যতক্ষণ ক্রিজে ছিলেন, আপন মেজাজেই খেলে গেছেন। বহুদিন পর দেখা গেছে তার সহজাত স্ট্রোক মেকিং।  শটগুলো ছিল দর্শনীয়। টি-টোয়েন্টিতে সাকিব সর্বশেষ ফিফটি করেছিলেন ২০১৯ সালে আফগানিস্তানের বিপক্ষে। এই চট্টগ্রামেই অনুষ্ঠিত সেই ম্যাচে সাকিব ৪৫ বলে ৮ চার ১ ছক্কায় ৭০* রানের অপরাজিত ইনিংস খেলেন। বাংলাদেশ জিতেছিল ৪ উইকেটে। এতগুলো ইনিংস পর পঁয়ত্রিশ ছুঁই ছুঁই সাকিবের ফিরে আসাটা ফরচুন বরিশালের জন্য তো বটেই, জাতীয় দলের জন্যও দারুণ সুখবর।

 

সূত্রঃ কালের কণ্ঠ