জাতীয় নির্বাচনী পদক পেলেন রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক :

এবছর জাতীয় নির্বাচনী পদক পেয়েছেন রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম। জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে সততা, দক্ষতা এবং নিরপেক্ষতা বজায় রেখে দায়িত্ব পালন, একই সাথে ভোটার তালিকা প্রণয়ন, গণটিকা কার্যক্রম সফল করার জন্য এনআইডি সংক্রান্ত সমস্যা সমাধান, কর্মকর্তা/কর্মচারীদের সাথে সুসম্পর্ক এবং সরকার ঘোষিত বিভিন্ন জাতীয় দিবস সফলভাবে আয়োজন করে নির্বাচন কমিশনের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য তাঁকে এই পদক দিয়েছে নির্বাচন কমিশন।

গত বুধবার জাতীয় ভোটার দিবস উদযাপন অনুষ্ঠানে তাঁকে সম্মাননা ক্রেস্ট, সদন ও এক লাখ টাকার চেক তুলে দেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। এছাড়াও, জাতীয় নির্বাচনী পদক ২০২২ পেয়েছেন- ঢাকা জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো. মুনীর হোসাইন খান ও ঝালকাঠি সদর উপজেলা নির্বাচন অফিসার শারমীন আফরোজ।

নির্বাচন কমিশনের বিভিন্ন পাইলট প্রকল্প বাস্তবায়নে অংশগ্রহণ, সেবা প্রার্থীদের জন্য বসার ব্যবস্থা, বিশুদ্ধ পানির ব্যবস্থা করার পাশাপাশি করোনা মহামারির মধ্যেও নিয়ন্ত্রণাধীন কর্মকর্তা/কর্মচারীদের সার্বক্ষণিক খোঁজ রেখেও সহায়তা করেছেন এবং স্বাস্থ্যবিধি মেনে অফিসের দৈনন্দিন কার্যক্রম অব্যাহত রেখেছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার দুইটি আসনের ইভিএমের মাধ্যমে সুষ্ঠুভাবে ভোটগ্রহণে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করার মো. মুনীর হোসাইনকে নির্বাচিত করা হয়েছে।

এছাড়া সেবা প্রার্থী গর্ভবতী ও মাতৃদুগ্ধ প্রদানকারী মায়েদের জন্য কার্যালয়ে বিশ্রামাগার ও বিশেষ সেবা কর্নার স্থাপন, ভোটার তালিকা সংক্রান্ত অন্তর্ভুক্তিকরণ সংশোধন, স্থানান্তর এবং হারানো কার্ড ইস্যুর জন্য ওয়ান স্টপ সার্ভিস চালুকরণ, বয়স্ক ও প্রতিবন্ধী নাগরিকদের জন্য বিশেষ মোবাইল টিমের মাধ্যমে সেবা দেওয়া, তৃণমূল পর্যায়ের মানুষের সমস্যা নিরূপণ ও সচেতনতা বৃদ্ধির জন্য উঠান বৈঠকে অংশগ্রহণ করার জন্য শারমীন আফরোজকে পদকের জন্য মনোনীত করা হয়।

এএইচ/এস