জলাবদ্ধতায় দুর্ভোগ চরমে রাজশাহী কোর্টে আসা মানুষদের

নিজস্ব প্রতিবেদক জলাবদ্ধতার কবলে দুর্ভোগের শিকার রাজশাহী কোর্টে আসা মানুষদের। জলাবদ্ধতার কারণে চলাচল নিয়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে কোর্টে আসা মানুষগুলোকে। গত শনিবারের বৃষ্টিপাতের ফলে এমন জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাজশাহী কোর্ট এলাকার নারী ও শিশু নির্যাতন আদালত, ভূমি অফিস, রাজশাহী জেলা ও দায়রা জজ আদালত, রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় এলাকা রাজশাহী চিফ ম্যাজিস্ট্রেট কোর্ট চত্বরেও জমেছে পানি। আদালতগুলোর সামনেই জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। স্থানীয় সূত্র জানা গেছে, অল্প বৃষ্টিতেই জমে যায় পানি। এর পানি নিষ্কাশন হতে অনেকদিন সময় লাগে। পানি নিষ্কাশনের জন্য ওয়ার্ড কাউন্সিলরের পক্ষ থেকে কোন ব্যবস্থাগ্রহণ করা হয়নি। ফলে কোর্টে আসা মানুষদের পড়ে হচ্ছে চরম দুর্ভোগে।

কোর্ট এলাকার ড্রেনগুলো দীর্ঘদিনেও তেমন সংস্কার হয়নি। দ্রুত বিচার ট্রাইবুনাল এর সামনের ড্রেন মাটি পড়ে বন্ধ হয়ে গেছে। শুধু তাই নয়, কোর্ট এলাকার বেশির ভাগ ড্রেনেরে এমন হাল। এতে করে পানি যেতে পারে না। এছাড়া বিকল্প ব্যবস্থা নেই পানি নিষ্কাশনের। তাই বৃষ্টির পরে পানি না শুকানো পর্যন্ত জমে থাকে। অ্যাডভোকেট মো. জুয়েল জানান, বেশ কিছুদিন থেকে পানি জমে আছে। পানি নিষ্কাশনের তেমন ব্যবস্থা নেই। পানি নিষ্কাশনের ব্যবস্থা থাকলে পানি জমে থাকতো না।

 

স/আ