জরিমানা গুনলেন উইন্ডিজের ক্রিকেটাররা

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে আ্যান্টিগায়  প্রথম ম্যাচে ধীর গতির বোলিংয়ের কারণে উইন্ডিজ ক্রিকেট দল জরিমানা করেছে ইন্টারন্যাশনাল  ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ধীর গতির বোলিংয়ের কারণে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছে উইন্ডিজকে। সেই সাথে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিল থেকে ক্যারিবীয়দের ২ পয়েন্ট কাটা হয়েছে।

আইসিসি এমিরেটস এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন এই জরিমানা করেন।

নির্ধারিত সময়ে দুই ওভার কম  বোলিং করেছিল উইন্ডিজ। আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.২২ ধারা অনুসারে, স্লো ওভার রেটে নির্ধারিত সময়ের মধ্যে বল করতে ব্যর্থ হলে প্রতি ওভারের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফি ২০ শতাংশ জরিমানা করা হয়। দুই ওভারের জন্য ৪০ শতাংশ জরিমানা হয়েছে ক্যারিবীয়দের।

এছাড়াও আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ প্লেয়িং কন্ডিশনের নিয়নুসারে ১৬.১১.২ ধারায় বলা আছে, স্লো ওভার রেটে প্রতিটি ওভারের জন্য একটি দলকে এক পয়েন্ট কাটা হয়। তাই দুই ওভারের জন্য ২ পয়েন্ট কাটা হয়েছে উইন্ডিজের।  অভিযোগ  মেনে নিয়েছেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। পয়েন্ট কর্তন হওয়ায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন ইংল্যান্ডের সমান ১৪ পয়েন্ট রয়েছে উইন্ডিজের। উইন্ডিজ ৫ ম্যাচে ও ইংল্যান্ডের ১১ ম্যাচে ১৪ পয়েন্ট।

 

সূত্রঃ কালের কণ্ঠ