জমি নিয়ে বিরোধ: ফটোসাংবাদিক আসাদকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক:
জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ফটোজার্নালিষ্ট এ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ এবং তার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় রোববার দুপুর দেড়টার দিকে আসাদ বাদী হয়ে নগরীর রাজপাড়া থানায় নিজের এবং পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরী করেছেন। যার নম্বর ১৩১৯।

সাধারণ ডায়েরী সুত্রে জানা গেছে, আদালতের নির্দেশে রোববার বেলা ১২ টার দিকে নগরীর কাজীহাটা এলাকায় আসাদের পৈত্রিক বাড়িতে রাজশাহী কোর্টের নাজিরের নেতৃত্বে পুলিশের একটি দল আসাদের বসবসরত পরিবারকে উচ্ছেদের জন্য অভিযানে আসেন। এ সময় নাজির কে আসাদ বৈধ কাগজ পত্র দেখালে তারা উচ্ছেদ অভিযান পরিচালনা না করে সেখান থেকে তারা ফিরে যায়। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বিবাদী গণকপাড়া এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে জাহিদুল ইসলাম জাহিদ আসাদের বাড়ির সামনে গিয়ে আসাদ এবং তার পরিবারের লোকজনকে হত্যা করার হুমকি দেয়।

সাংবাদিক আসাদুজ্জামান আসাদ বলেন, এটি আমাদের পৈত্রিক সম্পতি। বাবা-মা মারা যাওয়ার পর দীর্ঘ ৭০-৮০ বছর ধরে দুইভাই ও চার বোন নিয়ে আমরা আমাদের জমিতে বসবাস করছি। এরপর হঠাৎ জাহিদ জারী মামলা (০৩/২০১১) আমাদের পৈত্রিক সম্পতি দখল নিতে আসে। এরপর আমরা সুষ্ঠ বিচার চেয়ে রাজশাহী সদর কোর্টে লিপ টু আপিল দায়ের করি। বর্তমানে আদলতে মামলাটি বিচারধীন রয়েছে।

তিনি আরো বলেন, জাহিদ আদালতে বিচারধীন মামলা থাকা অবস্থায় আমাদের উচ্ছেদে ওঠে পড়ে লেগেছে। সর্বশেষ রোববার বেলা ১২ টার দিকে আমাদের পৈত্তিক বাড়িতে রাজশাহী আদলতের নাজিরের নেতৃত্বে পুলিশের একটি দল আমাদের বাসায় উচ্ছেদ অভিযানে আসেন। এসময় আমি নাজির কে বৈধ কাগজ পত্র দেখালে তারা ফিরে যায়। এরপর জাহিদ এবং সহযোগীরা আমাকে এবং আমার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেয়।

এ বিষয়ে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, আসাদ জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছেন। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

স/শ