জমানো ৫০ হাজার টাকা অসহায়দের জন্য দিলেন অটোচালক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নাম তার রাজ কুমার বিশ্বাস। বয়স (৫৫)।  পেশায় একজন অটোচালক)। তিল তিল করে কষ্টার্জিত কিছু টাকা জমিয়েছিলেন তিনি।

স্বপ্ন ছিল শহরে এক টুকরো জমি কিনে, বাড়ি করে পরিবার-পরিজন নিয়ে বাকি জীবন সেখানে কাটাবেন। কিন্তু বিশ্বে দেখা দিল মহামারি করোনাভাইরাস। বন্ধ হয়ে গেল স্বাভাবিক জীবন। অসহায়দের জন্য সময়টা আরো কঠিন।

তাদের অবস্থা দেখে রাজ কুমারের কষ্ট নিজের ভবিষ্যৎ বাদ দিয়ে চিন্তা করতে থাকলেন দেশের কথা। এ বিষয়ে আলোচনা করেন ভাড়ায় চালিত অটো বাইকের মালিক খুরশিদ আলমের সঙ্গে।

তিনি জানান, তারা সিদ্ধান্ত নিয়ে  গণমাধ্যমকর্মীদের সহযোগিতায় মোবাইল ফোনে কথা বলেন জেলা প্রশাসকের সঙ্গে। সোমবার সকালে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসকের কার্যালয়ে হাজির হয়ে তিল তিল করে জমানো সেই ৫০ হাজার টাকা দুর্গতদের জন্য তুলে দেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথের কাছে।

রাজ কুমার জানান, তার নিজ বাড়ি যশোরের পুলিশ লাইন এলাকার টালিখোলা।

১৯৯০ সালে জীবিকার উদ্দেশ্যে তিনি ঝিনাইদহ আসেন। ১৯৯৬ সাল থেকে বিভিন্ন জায়গায় ভাড়ায় অটো চালিয়ে জীবিকা নির্বাহ করছিলেন।

তিনি ঝিনাইদহ-নারিকেলবাড়ীয়া সড়কে গ্রাম বাংলা (অটো) চালাচ্ছেন। সেই থেকে শহরের বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছেন। বর্তমানে তিনি পৌর এলাকার চাকলাপাড়ায় একটি ভাড়া বাড়িতে স্ত্রী ও একটি শিশু সন্তান নিয়ে বসবাস করছেন।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, মহামারি করোনার সময় রাজ কুমারের মতো একজন অটোচালক যে মানবিকতার পরিচয় দিয়েছেন তা সমাজের জন্য এক অনন্য দৃষ্টান্ত। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়েছে। এ ছাড়া পরিকল্পনা নেওয়া হয়েছে তাকে বিশেষ সম্মাননা জানানোর জন্য।

সূত্র: দেশ রুপান্তর