জন কেরির সঙ্গে খালেদা জিয়ার বৈঠক গণতন্ত্র প্রতিষ্ঠায় মার্কিন সহায়তার আশা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মার্কিন যুক্তরাষ্ট্রের সহায়তায় অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি দেশে গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং স্থিতিশীলতা ফিরে আসবে বলে আশা প্রকাশ করেছে বিএনপি।

 

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠক শেষে সাংবাদিকদের কাছে এ আশা প্রকাশ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার ঢাকায় মার্কিন দূতাবাসে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

 

বৈঠকের ব্যাপারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘আগামী নির্বাচন সম্পর্কে, গণতন্ত্র সম্পর্কে, মানবাধিকার সম্পর্কে, বাংলাদেশে জঙ্গিবাদ সম্পর্কে, আইনের শাসন সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়েছে। বাংলাদেশে একটি স্থিতিপূর্ণ অবস্থা ফিরিয়ে আনার জন্য তাঁরা আমাদের সঙ্গে সহযোগিতা করছেন। বাংলাদেশের গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার জন্য, মানবাধিকারকে প্রতিষ্ঠিত করার জন্য আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্য তাঁরা বাংলাদেশের সঙ্গে বন্ধুত্ব নিয়ে কাজ করতে আগ্রহী।’

 

বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহউদ্দিন আহমেদ ও মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট বৈঠকে উপস্থিত ছিলেন।

সূত্র: এনটিভি