জনতা চাইলে দেশে জঙ্গী কেন, সব অপশক্তিকে রোধ করা সম্ভব: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

আমানুল হক আমান বাঘা:
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম এমপি বলেন, সারাদেশে জঙ্গী তৎপরতা ও সন্ত্রাসবাদ নিমূলে সব চেয়ে বড় হাতিয়ার পুলিশ। কমিউনিটি পুলিশিং জনতাকে নিয়ে একটি কমিটি। আর জনতা চাইলে এ দেশে জঙ্গী কেন যে, কোন অপশক্তিকে রোধ করা সম্ভব।

শনিবার সকালে রাজশাহীর বাঘা উপজেলা কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষে আয়োজিত এক বর্ণাঢ্য র‌্যালী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি (অবসরপ্রাপ্ত) অধ্যক্ষ এনামুল হাসান ঝুন্টুর সভাপতিত্বে আয়োজিত সমাবেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন,  ভিন্ন দেশের পুলিশের হাতে বড়-বড় লাঠি থাকে। দেশের পুলিশের কাছে লাঠি দেখতে চাইনা। পুলিশ যাতে তাদের কাংক্ষিত লক্ষে পৌছাতে পারে সে জন্য জনগণকে পুলিশের সাথে সম্পৃক্ত হওয়ার প্রত্যায় ব্যক্ত করেন তিনি।

মন্ত্রী বলেন, গণতন্ত্রের উন্নয়ন চলছে। জননেত্রী শেখ হাসিনা নিরপেক্ষতার সাথে রাষ্ট্র পরিচালনাকরাসহ দেশের সার্বিক উন্নয়ন করে চলেছেন। আর এই উন্নয়নে বাধা গ্রস্থ করার চেষ্টা করছে কতিপয় রাজনৈতিক দল। যারা ধর্মের নামে এই দেশকে অস্থিতিশীল করতে চাই মুলত: তাদের জন্য’ই পুলিশ।

২০১৭ সালে বাঘা উপজেলা কমিউনিটি পুলিশের শফত বাক্যে উপজেলাকে সন্ত্রাস, বাল্য বিয়ে ও মাদকমুক্ত করার দাবি জানান এবং যারা মাদেকের সাথে সম্পৃক্ত তাদের নামের তালিকা করে পুলিশকে দেয়ার আহবান জানান।

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক ওয়াহেদ সাদিক কবীরের পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, বাঘা পৌর মেয়র আক্কাস আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শিক্ষক আশরাফুল ইসলাম বাবুল, সহমভাপতি সভাপতি আজিজুল আলম, পৌর আওয়ামীলীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, বাঘা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী দেওয়ান প্রমুখ। উপস্থিত ছিলেন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থীরা।

এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম এমপি উপজেলার শাহদৌল্লা ডিগ্রী কলেজ পরিচালনা পরিষদের সাথে বৈঠক করেন। পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম এমপি বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের চার তলা বিশিষ্ঠ একাডেমি ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন ও কলেজ প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এনামুল হাসান ঝুন্টুর বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

বিদায় ও একাডেমি ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্টানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম এমপি অধ্যক্ষের বলেন, আমরা গর্বিত প্রতিটা সেক্টরে নারী নেতৃত্ব চলে এসছে। শুধু দেশ নয়, জাতী সংঘে চিকিৎসা দলের কমান্ড নারী। বাল্য বিয়ে পরিহার করে শিক্ষা আলোয় মনকে উজ্জিবিত করা ও সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়নে নারী শিক্ষার্থীদের এগিয়ে যাওয়ার আহবান জানান।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন।

স/অ