জঙ্গি আবুর লাশ নিবে না পরিবার

নিজস্ব প্রতিবেদক: জঙ্গি আবুল কালাম আজাদ ওরফে আবু ওরফে রফিকুল ইসলামের লাশ নিবেনা পরিবারের সদস্যরা। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে জঙ্গি আবুর ছোট ভাই সবুরের স্ত্রী রুনা খাতুন সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, আমরা জঙ্গি আবুর লাশ চাই না।

অন্যদিকে, এই আস্তানায় জঙ্গি আবুসহ আরো তিনজনের লাশ রয়েছে। তাদের লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে।

এর আগে আজ শুক্রবার সকাল ১০ টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর এলাকার নিজ বাড়িতে জঙ্গি আবুর খালাতো বোন ইনজিমার বলেন, ভাবির কারণে আমার ভাইয়ের (আবু) আজকে এই পরিণতি। বিয়ের আগে আমার ভাই ভালোই ছিল, শ্বশুরবাড়ির লোকজন তাকে খারাপ করেছে। আমরা দুই ভাতিজিকে আমাদের কাছে রাখতে চাই। ওদেরকে আমাদের মতো মানুষ করতে চাই।

অন্যদিকে, পাশেই অসুস্থ অবস্থায় শুয়ে আছে জঙ্গি আবুল কালাম আজাদ ওরফে আবু ওরফে রফিকুল ইসলামের মা। আর বাবা ও ভাই ধান কাটতে সকালেই বেরিয়ে পড়েছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম হাবিব সিল্কসিটিনিউজকে বলেন, জঙ্গি আস্তানায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও পুলিশের বোমা নিষ্ক্রিয় বাহিনী প্রবেশ করে পরীক্ষা-নিরিক্ষা করছে। জঙ্গিদের লাশ উদ্ধারের করছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হবে।

উল্লেখ্য, বুধবার সারাদিন জঙ্গি আস্তানা সন্দেহে চাঁপাইনবাবগঞ্জ জোর শিবগঞ্জ উপজেলাধীন শিবনগর এলাকার একটি বাড়ি ঘিরে রাখে আইন-শৃঙ্খলাবাহিনী। আবু মিয়া ও তার পরিবার ঘটনাস্থলের ভেতরে ছিল বলে দাবি করেন তারা।এরপর কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) সোয়াট টিম ঘটনাস্থলে পৌঁছলে সন্ধ্যা সোয়া আবুর মা ও চাচির মাধ্যমে শেষবারের মতো তাকে আত্মসমর্পণের আহ্বান ও তার স্ত্রী ও সন্তানকে বের করে দেওয়ার আহ্বান জানানো হয়।

এতে তারা সাড়া না দেওয়ায় ওইদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাড়িটি লক্ষ্য করে প্রথমে একটানা ও পরে থেমে থেমে গুলি ও সাউন্ড গ্রেনেড ছুড়ে মারে সোয়াট টিম। ‘ঈগল হান্ট’ নামের এই অভিযান ওই রাতে অভিযান অসমাপ্ত রাখার পর পরদিন বৃহস্পতিবার আবারও সেখানে গুলি ছোড়ে সোয়াট টিমের সদস্যরা।

বৃহস্পতিবার বিকালে সোয়াটের পক্ষ থেকে জানানো হয়, এ অভিযানে চার জঙ্গি নিহত হয়েছে এবং আহতাবস্থায় আবুর স্ত্রী ও সন্তানকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আজ শুক্রবার নিহত জঙ্গিদের মরদেহ উদ্ধার এবং গুলি ও বিস্ফোরকের সন্ধানে বাড়িটিতে সোয়াটের তল্লাশি চালানোর কথা রয়েছে।

 

স/আ