জঙ্গিবাদ রুখে দেওয়ার আহ্বান আরইউজের

নিজস্ব প্রতিবেদক:

‘এটা আমার দেশ, মৃত্যু উপত্যকা নয়, রুখে দাও জঙ্গিবাদ’- এই স্লোগানে শনিবার মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে)। মহানগরীর আলুপট্টি বঙ্গবন্ধু চত্বরে বেলা সাড়ে ১১টায়  ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

 
এতে আরইউজে নেতৃবৃন্দ ছাড়াও রাজশাহী মেট্টোপলিটন প্রেসক্লাব, রাজশাহী টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস), রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি, রাজশাহী ফিল্ম সোসাইটি ও কবিকুঞ্জসহ বেশ কয়েকটি সংগঠনের নেতৃবৃন্দ একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন। এছাড়াও মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

 
মানববন্ধন চলকালে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন আরইউজের সভাপতি কাজী শাহেদ। সমাবেশ পরিচালনা করেন আরইউজের সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ।

 

 

এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আরইউজের প্রতিষ্ঠাতা সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, বিএফইউজে সদস্য আনিসুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক শিবলী নোমান, আরইউজের কোষাধ্যক্ষ তবিবুর রহমান মাসুম, মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি মমিনুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, রাজশাহী টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বদরুল হাসান লিটন, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান, ইউনিয়নের অন্যতম সদস্য শরীফ সুমন, তানজিমুল হক, সৌরভ হাবীব, সিনিয়র সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা  তৈয়বুর রহমান, ফটোসাংবাদিক সেলিম জাহাঙ্গীর, রাবিসাসের সভাপতি মাহবুব আলম, রাবি রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি কায়কোবাদ খান আল মামুন, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবীর লিটন প্রমুখ।

 
মানববন্ধন কর্মসূচিতে অন্যদের মধ্যে অংশ নেন, সিনিয়র সাংবাদিক সুব্রত দাস, রাশেদ ইবনে ওবায়েদ, রাজশাহী টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবীব অপু, সিনিয়র আলোচিত্রী আজাহার উদ্দিন, সালাহউদ্দিন, রাজশাহী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সামাদ খান, সাংবাদিক আবরার সাঈর, শামীম হোসেন প্রমুখ।

 
বক্তারা বলেন, ইসলাম শান্তির ধর্ম। কিন্তু উগ্রবাদী জঙ্গি গোষ্ঠি ধর্মের নাম ব্যবহার করে বাংলাদেশকে সন্ত্রাসী রাষ্ট্র বানানোর চক্রান্তে লিপ্ত হয়েছে। তারা ধর্মের ভুল ব্যখ্যা দিয়ে যুব সমাজকে বিপথে নিয়ে যেতে চাচ্ছে। কিন্তু যে দেশের মানুষ রক্ত দিয়ে স্বাধীনতা এনেছে সে দেশের মানুষ কখনও তাদের সেই চক্রান্ত সফল হতে দিবে না। জঙ্গিবাদের বিরুদ্ধে তাই আজ সবাই রুখে দাঁড়িয়েছে।

 
বক্তারা আরও বলেন, দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের যে ধারা শুরু হয়েছে তা কোনোভাবেই বন্ধ করা যাবেনা। দেশটাকে আফগানিস্তান ও পাকিস্তানের মতো জঙ্গিরাষ্ট্রে পরিণত করা যাবে না। জঙ্গিবাদের বিরুদ্ধে সাংবাদিকরা কলম ধরেছে। এ দেশে জঙ্গিবাদের কোনো ঠাঁই নেই। জঙ্গিবাদ নির্মূলে সাংবাদিক সমাজ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংঠন একযোগে কাজ করবে। কর্মসূচি থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

স/অ