বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০১৯ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছয় জেলায় সড়কে ঝরল ১৮ প্রাণ

নিউজ ডেস্ক
আগস্ট ১৫, ২০১৯ ৭:৩৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের ছয় জেলায় আট বাসসহ মোটরসাইকেল ও অটোরিকশা দুর্ঘটনায় অন্তত ১৮ জন প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে সিরাজগঞ্জে চারটি বাস একসঙ্গে দুর্ঘটনায় পড়ে। এতে নিহত হন দুইজন। এছাড়া ফেনীতে পিকনিকের বাস গাছে ধাক্কা খেয়ে সাতজন, ফরিদপুরে দুই বাসের সংঘর্ষে এক চালকসহ তিনজন, কিশোরগঞ্জে ট্রাক-অটো সংঘর্ষে তিনজন, ময়মনসিংহে বাস-অটোরিকশা সংঘর্ষে দুইজন আর গোপালগঞ্জে বাইক দুর্ঘটনায় একজনের প্রাণহানি হয়।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুরের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে।

ফরিদপুর

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় দুই বাসের সংঘর্ষে এক বাসের চালকসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩১ জন।

উপজেলার নওয়াপাড়া এলাকায় বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় এ দুর্ঘটনা ঘটে বলে ভাঙা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান জানান।

তিনি বলেন, ফরিদপুর থেকে বরিশালের টেকের হাটগামী একটি লোকাল বাসের সঙ্গে বরিশাল থেকে রংপুরগামী তুহিন পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়।

“এতে ঘটনাস্থলে এক বাসের চালক ও এক নারীর মৃত্যু হয় এবং হাসপাতালে নেওয়ার পর আরও একজন মারা যান।”

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে হতাহতদের উদ্ধার বলে জানান ওসি।

এ দুর্ঘটনায় আরও অন্তত ৩১ জন আহত হয়েছেন বলে জানালেও তাদের নাম-ধাম বলতে পারেননি এ পুলিশ কর্মকর্তা ।

ফেনী

ঢাকা থেকে কক্সবাজারগামী একটি পিকনিকের বাস ফেনীতে নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা লেগে সাতজনের প্রাণ গেছে; এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২১ জন।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে ফেনীর মহিপাল হাইওয়ে থানার ওসি মো. শাহজাহান খান জানান।

নিহতদের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন ফেনীর ছাগলনাইয়ার শাহাদাত ও ঢাকার বিক্রমপুরের সুজন মিয়া।

ওসি শাহজাহান বলেন, ঢাকার মিরপুর থেকে ‘প্রাইম প্লাস’ পরিবহনের পিকনিকের বাসটি কক্সবাজারে যাচ্ছিল। পথে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি মহাসড়কে পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস গিয়ে আহতদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠায় বলে জানান তিনি।

পরে হাসপাতালে একজনের আরও একজনের মৃত্যু হয় বলে ফেনী হাসপাতালের পুলিশ ক্যাম্পের নায়েক মাইদুল হক জানান।

ফেনীর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আবু তাহের পাটোয়ারী বলেন, আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে দশজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

পিকনিকের আয়োজক মিরপুরের পাপ্পু বলেন, ঈদের ছুটি উপলক্ষে মীরপুরের বাসিন্দারা স্থানীয় ভাবে কক্সবাজার ও বান্দরবান যাওয়ার আয়োজন করে। সে অনুযায়ী চাঁদা সংগ্রহ শেষে বুধবার রাত ২টার দিকে মিরপুর থেকে দুইটি বাস কক্সবাজারের উদ্যোশে রওনা হয়।

তার মধ্যে একটি বাস ফেনীতে দুর্ঘটনায় পড়ে; অন্য বাসটি কক্সবাজারে পৌঁছায় বলে জানান তিনি।

আহতদের মধ্যে রুমা আক্তার নামে এক যাত্রী বলেন, ভোরে যাত্রা বিরতির সময় কোন একটি রেস্তোরাঁয় যাত্রীরা সবাই নাস্তা করে। পরে সবাই বাসে উঠে ঘুমিয়ে পড়ার পর বাসটি দুর্ঘটনায় পড়ে।

গোপালগঞ্জ

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় মোটর সাইকেল ও মাইক্রো বাসের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন; এ ঘটনায় আহত হয়েছেন তার স্ত্রী।

কাশিয়ানী উপজেলার রামদিয়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক আমিনুর রহমান জানান, বৃহস্পতিবার বেলা ২টার দিকে উপজেলার গোপালপুর এলাকার ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত তুহিন মোল্লা (৪৫) গোপালগঞ্জ সদর উপজেলার ঘোষেরচর উত্তরপাড়া গ্রামের আছর আলী মোল্লার ছেলে।

তুহিনের স্ত্রী সাখি বেগমকে (৪০) কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পরিদর্শক আমিনুর বলেন, তুহিন তার স্ত্রীকে নিয়ে মোটর সাইকেলে করে গোপালগঞ্জ থেকে কাশিয়ানীতে যাচ্ছিলেন।

“পথে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রো বাসের সঙ্গে মোটর সাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই তুহিনের মৃত্যু হয়।”

কিশোরগঞ্জে ট্রাক-অটো সংঘর্ষে তিনজনের প্রাণহানি

কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের কটিয়াদীতে মালবাহী ট্রাকের সঙ্গে অটোরিকশার সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন; এ ঘটনায় আাহত হয়েছেন আরও অন্তত চারজন।

কটিয়াদি হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক নাসির উদ্দিন মজুমদার জানান, বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে উপজেলার আচমিতা ইউনিয়ন পরিষদের সামনে কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন অটোরিকশার চালক করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর গ্রামের জাহিদুল ইসলাম (৩০) ও ইটনা উপজেলার জয়সিদ্দি গ্রামের তোফাজ্জল হোসেন (২২) ও ওমর ফারুক (২২)।

আহত ইটনা উপজেলার জয়সিদ্দি গ্রামের আব্দুল কাদির (৩০), পরিমল (২২), গিয়াস উদ্দিন (৪৫) ও সিরাজ উল্লাহ (৫০)।

পরিদর্শক নাসির বলেন, “করিমগঞ্জের চামড়াবন্দর থেকে ভৈরবগামী অটোরিকশাটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে অটোরিকশাটি দুমড়ে মুচড়ে যায়।এতে অটোরিকশার চালকসহ সব যাত্রী গুরুতর আহত হন।”

তাদের উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন বলে জানান নাসির।

সিরাজগঞ্জ

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় এক সঙ্গে চার বাস দুর্ঘটনায় পড়ে দুইজনের মৃত্যু হয়েছে; আহত হয়েছেন আরও অন্তত ২৫ জন।

উপজেলার কোনাবাড়ি এলাকায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় থানার এসআই জহুরুল ইসলাম জানান।

হতাহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানতে পারেনি পুলিশ।

এসআই বলেন, “উত্তরাঞ্চলগামী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে ঢাকাগামী ফাইভ স্টার পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় হানিফ পরিবহনের পেছনে থাকা ডিপজল ও এনা পরিবহনের দুইটি বাস দুর্ঘটনা কবলিত বাস দুটিকে ধাক্কা দিলে এ হতাহতের ঘটনা ঘটে।”

দুর্ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধার কাজ চলছে বলে জানান তিনি।

ময়মনসিংহ

ময়মনসিংহের ফুলপুরে বাস-অটোরিকশা সংঘর্ষে শিশুসহ দুইজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

বৃহস্পতিবার বেলা আড়াইটার টার দিকে উপজেলার ইমাদপুরে এ সংঘর্ষের ঘটনা ঘটে বলে ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী জানান।

নিহত সিরাজ উদ্দিন (৪৫) শেরপুরের বাসিন্দা।

শিশু জায়েদের (৬) পরিচয় জানাতে পারেনি পুলিশ।

ওসি ইমারত বলেন, ঢাকাগামী সোনার বাংলা পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সংঘর্ষ হলে ঘটনাস্থলেই এক শিশু মারা যায়।

পরে আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় সিরাজ উদ্দিন নামে আরও একজনের মৃত্যু হয় বলে জানান ওসি ইমারত।

সর্বশেষ - রাজশাহীর খবর