ছেলে ‘জঙ্গি’ জানতেন আ.লীগ নেতা আজিজুল!

সিল্কসিটিনিউজ ডেস্ক: কল্যাণপুরে নিহত ‘জঙ্গি’ সাব্বির বিপথগামী হয়েছিলেন। আর এ কথা জানতেন তার বাবা আওয়ামী লীগ নেতা আজিজুল হক চৌধুরী! কিন্তু আইনি ঝামেলা এড়ানোর পাশাপাশি মানসম্মানের ভয়ে থানায় জিডি পর্যন্ত করেননি বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক সাব্বিরের পরিবারের ঘনিষ্ট একজন।

সোমবার (২৫ জুলাই) পুলিশের অভিযানে কল্যাণপুরে নিহতদের প্রকাশিত ছবি দেখে একজনকে ‘শনাক্ত’ করেন স্থানীয়রা। তিনি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুমচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক চৌধুরীর ছেলে সাব্বিরুল হক কণিক (২২) বলে ধারণা করছেন তার স্বজন ও পুলিশ।

সাব্বিরের ঘনিষ্ট ওই ব্যক্তি বলেন, ‘নিজের ছেলে বিপথগামী হয়েছে এ খবর পেয়েও আইনি ঝামেলা এড়ানোর পাশাপাশি মানসম্মানের ভয়ে থানায় জিডি পর্যন্ত করেননি আওয়ামী লীগ নেতা আজিজুল হক চৌধুরী। এখন নিজের ছেলের লাশ নিহত জঙ্গিদের দলে দেখেও চাপা কান্না আসলেও কাউকে কিছুই বলতে পারছেন না তিনি।’

তিনি আরো বলেন, ‘পুলিশি হয়রানি এড়াতে রীতিমত তাকে আত্মগোপনেই থাকতে হচ্ছে। তবে সাব্বিরুলের মা এখনো বিশ্বাস করতে চাইছেন না নিহতদের মধ্যে তার ছেলেও আছেন।’

সাব্বিরুলেন বাবা আজিজুল হক সপরিবারে চট্টগ্রাম শহরের রাহাত্তার পুল এলাকায় বাস করেন। সম্প্রতি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চাকরি থেকে অবসর নিয়েছেন তিনি। তার বড় ভাই মোজাম্মেল হক চৌধুরী একজন মুক্তিযোদ্ধা। তারা পারিবারিকভাবেই আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত।

সূত্র: বাংলামেইল