ছাড়পত্র পেলেন রোহিত শর্মা

হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সুস্থ হয়ে উঠেছেন ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত শর্মা। অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের সঙ্গে যোগদানের জন্য তাকে ছাড়পত্র দেয়া হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে আজ শনিবার এই তথ্য জানানো হয়েছে।ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, আগামীকাল রবিবার রোহিত শর্মা অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হবেন।

অস্ট্রেলিয়াতে গিয়েই খেলতে পারবেন না রোহিত। নিয়মানুযায়ী সেখানে তাকে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হবে। যে কারণে ৪ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ মিস করবেন এই তারকা ব্যাটসম্যান। আগামী ১৭ ডিসেম্বর এডিলেডের ম্যাচ দিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার টেস্টের সিরিজ শুরু করবে ভারত।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএর) হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে গত ১৯ নভেম্বর থেকে ন্যাশনাল একাডেমিতে ছিলেন মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়ক। বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, ‘রোহিত শর্মা ব্যাঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন প্রক্রিয়া শেষ করেছেন এবং এখন তিনি ফিট।’ অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিন শেষে ডাক্তাররা পুনরায় রোহিত শর্মার ফিটনেস পরীক্ষা করবেন এবং মাঠে নামার বিষয়ে সিদ্ধান্ত দেবেন।