চ্যাম্পিয়ন লীগের চ্যাম্পিয়ন রিয়ালই

সিল্কসিটিনিউজ ডেস্ক:

না হলো না লিভারপুলের। শেষ পর্যন্ত আবারো চ্যাম্পিয়ন লীগের চ্যাম্পিয়ন হলো রিয়াল মাদ্রিদ। তিন-এক গোলের সহজ জয় নিয়ে ফের হ্যাট্টিক চ্যাম্পিয়ন বিশ্বের সেরা ফুটবল ক্লাবটি। এটি তাদের ১৩তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

উয়েফা চ্যাম্পিয়ন লিগ ফাইনালে লিভারপুল রিয়াল মাদ্রিদ।  খেলার প্রথমার্ধ গোলশূন্য ড্র হলেও দ্বিতীয়ার্ধে লিভারপুলের গোলরক্ষকের ভুলে কারিম বেনজামা গোল করে দলকে এগিয়ে দেন। কারিম বেনজামা ৫৩ মিনিটের মাথায় গোল করেন। এরপর কর্ণার কিক থেকে লিভারপুলের হয়ে গোল করেন সাদিয়ো মানে।

বদলি খেলোয়ার হিসেবে নেমেই গোলের দেখা পান গ্যারেথ বেল। ফলে ৬৪ মিনিটে মার্সেলোর ভলি করা বলে বেল উড়ন্ত হয়ে গোল করে দলেক দুই-একের ব্যবধানে এগিয়ে দেন।

এরপর ৮৩ মিনিটে দূর থেকে লম্বা শর্টে দ্বিতীয় বারের মতো লিভারপুলের জালে বল পাঠান গ্যারেথ বেল। ফলে তিন-এক গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। বেলের দ্বিতীয় গোলটিও আসে লিভারপুলের গোলরক্ষের ভুলে। এতে করে তিন-এক ব্যবধানের জয় নিয়ে চ্যাম্পিয়ন লীগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রিয়াল। আর পরাজয় নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ধুলিস্যাত করে মাঠ ছাড়তে হয় লিভারপুলকে।

লিভারপুলের দিনটার খারাপ সূচনা হয় মূলত দলের অন্যতম ভরসা মোহাম্মেদ সালাহ মাত্র ৩০ মিনিটের মাথায় কাঁধে চোট পেয়ে মাঠ ছাড়ার পর থেকেই। এর আগে লিভারপুলই কয়েকটি বড় আক্রমণের সূচনা করেছিল প্রথমে।

এরআগে শনিবার (২৬মে) কিয়েভে প্রথমার্ধের শুরু থেকে ঘরের মাঠের মতোই দাপুটে খেলা উপহার দিতে থাকে লিভারপুল। মুহুর্মুহু আক্রমনে কাঁপিয়ে তুলেছে রিয়ালের রক্ষণ। কিন্তু ফাঁটল ধরাতে পারেনি একবারও। তবে ২৪ মিনিটে প্রায় পেরেছিলো। জেমস মিলনারের এগিয়ে দেয়া বল ফার্মিনহো জালে শট নিলে তা ডিফেণ্ডারের গায়ে লেগে ফিরে যায়। ফিরে আসা বলটি আলেক্সান্ডার আর্নল্ড মাটি কামরানো শটে জালে পাঠাতে চাইলে তা ঝাঁপিয়ে পড়ে বাহুবন্দি করেন কেইলর নাভাস।

সালাহ উঠে যাওয়ার পরে একের পর এক আক্রমণে পথভ্রষ্ট হতে থাকে লিভারপুল। তার পরেও দুই-দল প্রায় আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যেই যাচ্ছিল। কিন্তু লিভারপুলের গোলরক্ষ লরিস ক্যারিয়াসের ভুলে দুটি গোল হজম করার কারণেইআর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি। এতে করে তিন-এক গোলের সহজ জয় নিয়েই ট্রফি ঘরে তুলে রিয়াল।

স/আর