শুক্রবার , ১০ নভেম্বর ২০২৩ | ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চ্যাম্পিয়নস ট্রফিতে কোয়ালিফাইয়ে বাংলাদেশের সামনে যে সমীকরণ

Paris
নভেম্বর ১০, ২০২৩ ১২:১৯ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক

শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডসের তুলনায় নেট রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের আটে অবস্থান বাংলাদেশ দলের। ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে হলে বিশ্বকাপের টেবিলে অষ্টম স্থানেই থাকতে হবে টাইগারদের। বৃহস্পতিবার (৯ নভেম্বর) টুর্নামেন্টের সব শেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বড় ব্যবধানে শ্রীলঙ্কা হারায় বেশ স্বস্তি ফিরেছে টাইগার শিবিরে।

এতোদিন চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার দৌড়ে বাংলাদেশের সামনে বড় বাধা ছিল লঙ্কানরা। তাই শেষ ম্যাচে হেরে যাওয়ায় নেট রান রেটে বাংলাদেশ থেকে পিছিয়ে গেছে তারা। নয় ম্যাচ শেষে লঙ্কানদের পয়েন্ট চার আর রেটিং পয়েন্ট -১.৪১৯। আট ম্যাচ শেষে বাংলাদেশেরও পয়েন্ট চার আর রেটিং পয়েন্ট -১.১৪২। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সম্ভাবনা থাকবে সাকিব আল হাসানদের।

বাংলাদেশ যদি শনিবার (১১ নভেম্বর) নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে তাহলে কোনো সমীকরণ ছাড়াই চ্যাম্পিয়নস ট্রফিতে কোয়ালিফাই করবে। যদি হারেও তাহলে বড় ব্যবধানে না হারলে পয়েন্ট তালিকার অষ্টম দল হিসেবে পাকিস্তানে অনুষ্ঠেয় টুর্নামেন্টটিতে খেলার সুযোগ পাবে টাইগাররা।

অবশ্য নেদারল্যান্ডসের হার কামনা করতে হবে বাংলাদেশকে। পয়েন্ট টেবিলের দশম স্থানে থাকা নেদারল্যান্ডসের রেটিং পয়েন্ট -১.৬৩৫। তাদের শেষ ম্যাচ স্বাগতিক ১২ নভেম্বর ভারতের বিপক্ষে।

এছাড়া বাংলাদেশের সামনে আরেকটি সমীকরণ রয়েছে। অস্ট্রেলিয়া যদি আগে ব্যাটিং করে ৩০০ রানের বেশি করে সেক্ষেত্রে বাংলাদেশকে ২০০ রানের বেশি করতে হবে। অথবা বাংলাদেশ যদি আগে ব্যাটিং করে ২০০ রানের বেশি করে তাহলে অজিদের ২৩ ওভারের মধ্যে জয় বঞ্চিত করতে হবে।

সর্বশেষ - খেলা