চোট কাটিয়ে নিউজিল্যান্ড টেস্ট দলে ফিরলেন উইলিয়ামসন

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য নিউজিল্যান্ডের ২০ সদস্যের প্রাথমিক দলে রাখা হয়েছে অলরাউন্ডার মাইকেল ব্রেসওয়েলকে। রঙিন পোশাকে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরপরই দলটির সাদা পোশাকের দলে ডাক পেয়ে গেলেন তিনি। আর চোট কাটিয়ে মাঠে ফেরা অধিনায়ক কেন উইলিয়ামসন অনুমিতভাবে ফিরেছেন দলে।

ব্রেসওয়েলের পাশাপাশি টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা আরও তিন জন জায়গা পেয়েছেন মঙ্গলবার (৩ মে) ঘোষিত দলে। তারা হলেন- ব্যাটসম্যান ক্যামেরন ফ্লেচার এবং দুই পেসার ব্লেয়ার টিকনার ও জ্যাকব ডাফি। ২ জুন লর্ডসে শুরু প্রথম টেস্টের আগে ২০ জনের দল নামিয়ে আনা হবে ১৫ জনে।

সব ঠিক থাকলে গত নভেম্বরের পর প্রথমবার টেস্ট ক্রিকেটে ফিরবেন উইলিয়ামসন। কনুইয়ের পুরনো চোট কাটিয়ে চলমান আইপিএল দিয়ে মাঠে ফেরেন ৩১ বছর বয়সী এই ব্যাটসম্যান। যেখানে তিনি সানরাইজার্স হায়দরাবাদকে নেতৃত্ব দিচ্ছেন। আইপিএলের কারণে হয়তো টেস্ট সিরিজের আগে ইংল্যান্ডে দুটি প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না উইলিয়ামসন। টুর্নামেন্টটিতে অংশ নেওয়া ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেলেরও ইংল্যান্ডে যাওয়া বিলম্বিত হতে পারে।

দলে ফিরেছেন বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলও। গত নভেম্বরে ভারত সফরে ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাসে নাম লেখানোর পর আর টেস্ট খেলার সুযোগ পাননি তিনি। ২০১৩ সালে টেস্ট অভিষেকে ডানেডিনে ইংল্যান্ডের বিপক্ষে ১৭১ রানের ইনিংস খেলা হামিশ রাদারফোর্ডও ফিরেছেন দলে। ৩৩ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান ১৬ টেস্টের সবশেষটি খেলেছেন ২০১৫ সালের জানুয়ারিতে, ওয়েলিংটনে শ্রীলঙ্কার বিপক্ষে।

মার্চ-এপ্রিলে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হয় ব্রেসওয়েলের। তিন ম্যাচের সিরিজে অফ স্পিনে তিনি উইকেট নেন ৫টি। দুটিতে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে একবারও অবশ্য দুই অঙ্কে যেতে পারেননি। এখন পর্যন্ত ৯৬টি প্রথম শ্রেণির ম্যাচে ব্যাট হাতে ১১ সেঞ্চুরিতে তার রান ৫ হাজারের একটু বেশি। ৩৬ ইনিংসে হাত ঘুরিয়ে উইকেট ২৭টি।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ক্যামেরন ফ্লেচার, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, হামিশ রাদারফোর্ড, টিম সাউদি, ব্লেয়ার টিকনার, নিল ওয়্যাগনার, উইল ইয়াং।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন