চোখে কম দেখছে অ্যাসিডে দগ্ধ কলেজছাত্রী বিনা


নিজস্ব প্রতিবেদক:
‘ডান চোখে তেমন দেখতে পাচ্ছে না অ্যাসিডে দগ্ধ কলেজছাত্রী সানজিদা আখতার বিনা। এই ঘটনায় তার বাম চোখেও সমস্য দেখা দিয়েছে। তবে অল্প দেখছে বাম চোখে।’ বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় মুঠোফনে বিনার চাচা ফজলুল হক এ কথা জানান। বিনা রাজশাহী সরকারি সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী।

তিনি জানান, ‘বিনা বর্তমানে ঢাকার শেখ হাসিনা বার্ন হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন। তবে চোখ দেখাতে ঢাকা হাসপাতালে নিয়ে যেতে হচ্ছে। এছাড়া চিকিৎসকরাা বলেছেন, এক সপ্তা পরে চোখের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’

অন্যদিকে, সানজিদা আখতার বিনার মুখে অ্যাসিড নিক্ষেপকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে সহপাঠীরা। বুধবার (২৪ নভেম্বর) বেলা ১২ টার দিকে বিক্ষোভ থেকে অ্যাসিড নিক্ষেপকারীদের ফাঁসির দাবি করা হয়। এসময় নগরীর সোনাদীঘির মোড়ে রাস্তা অবরোধ করে রাজশাহী সরকারি সিটি কলেজের ছাত্র-ছাত্রীরা।

এছাড়া বিকাল সাড়ে ৩ টার দিকে রাজশাহী সরকারি সিটি কলেজ গেটের সামনে শিক্ষার্থীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন থেকে দুষ্কৃতিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়।

প্রসঙ্গত, সোমবার (২২ নভেম্বর) সন্ধ্যায় নাটোরের দত্তপাড়ায় নিজ বাড়ির কাছে বখাটেদের ছোড়া অ্যাসিডে মুখ ঝলসে যায় বিনার। প্রথমে নাটোর জেলা হাসপাতালে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেই রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা বার্ন হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার দিনেই জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করে পুলিশ।

জেএ/এফ