চেলসিতে এলেন ২১ বছরের কেই হাভার্টস

জার্মান তারকা কেই হাভার্টসকে বায়ার লেভারকুজেন থেকে পাঁচ বছরের চুক্তিতে ৭১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে ভিড়িয়েছে চেলসি। এর ফলে এবারের গ্রীষ্মে চেলসি ট্রান্সফার মার্কেটে প্রায় ২০০ মিলিয়ন পাউন্ড ব্যয় করল। ২১ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডার ফ্রাংক ল্যাম্পার্ডের দ্বিতীয় মেয়াদে তার জাতীয় দলের সতীর্থ টিমো ওয়ার্নার ছাড়াও হাকিম জিয়েচ, বেন চিলওয়েল ও থিয়াগো সিলভার সাথে নতুন মৌসুমে যোগ দিলেন।

চ্যাম্পিয়ন লিভারপুলের থেকে ৩৩ পয়েন্ট পিছিয়ে চতুর্থ স্থানে থেকে এবারের প্রিমিয়ার লিগ শেষ করেছে চেলসি। চেলসির ওয়েবসাইটে হাভার্টস বলেছেন, ‘এখানে আসতে পেরে আমি দারুন খুশি ও গর্বিত। চেলসির মত একটি বড় ক্লাবে খেলার সুযোগ পাওয়া আমার কাছে স্বপ্ন সত্যি হবার মত ঘটনা। সকল খেলোয়াড় ও কোচিং স্টাফদের সাথে মিলিত হতে মুখিয়ে আছি।’

জুনে ওয়ার্নার জার্মানির সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে ৫৩ মিলিয়ন ইউরোতে চেলসিতে যোগ দিয়েছিলেন এখন হাভার্টস তাকেও ছাড়িয়ে গেলেন। এই একটি জায়গায় শুধুমাত্র হাভার্টস ওয়ার্নারকে পিছনে ফেলেননি। আরবি লিপজিগের সাবেক স্ট্রাইকারকে পিছনে ফেলে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে বুন্দেসলিগায় ৫০ ও শততম ম্যাচ খেলেছেন।

মাত্র ১৭ বছর বয়সে লেভারকুজেনের হয়ে কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে বুন্দেসলিগায় হাভার্টসের অভিষেক হয়েছিল। লেভারকুজেনের হয়ে ১৫০ ম্যাচে করেছেন ৪৬ গোল। এর মধ্যে গত মৌসুমে করেছেন ১৮টি। কিন্তু তারপরেও চ্যাম্পিয়নস লিগে ফিরতে পারেনি লেভারকুজেন। বুন্দেসলিগায় পঞ্চম স্থান এবং ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল নিয়েই তাদেরকে সন্তুষ্ট থাকতে হয়েছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ