চুরি নয় সাবেক স্ত্রীকে দেখতে গিয়েছিলেন সেই যুবক

নিজস্ব প্রতিবেদক:
নগরীর সাধুর মোড় সংলগ্ন একটি বাড়িতে চুরির উদ্দেশ্যে উঠে এক যুবক বলে জানান এলাকাবাসী। বুধবার রাত দেড়টার দিকে তৃতীয় তলার একটি কার্নিশে আটকা পড়েন তিনি। পরে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা প্রায় এক ঘন্টা চেষ্টা করে তাকে উদ্ধার করেন। পরে পুলিশ তাকে থানায় নিয়ে যায়। জানা যায় চুরি নয় সাবেক স্ত্রীর সাথে দেখা করতে যান ওই যুবক।

বুধবার সকালে এলাকাবাসীদের অনেকে জানায়, বালিয়াপুকুর এলাকার আব্দুল মান্নান সরকারের ছেলে রুমনের সাথে একই এলাকার জনৈক ব্যাক্তির মেয়ের সাথে প্রেমের সম্পর্ক চলে আসছিল। তারা পালিয়ে বিয়েও করে। তবে পরিবার থেকে মেয়ের সম্পর্ক মেনে না নেওয়ায় দীর্ঘদিন তাদের মধ্যে যোগাযোগ হয়নি। বৃহস্পতিবার রাতে রুমন তার স্ত্রীর সাথে দেখা করতে যান। চার তলা বাড়ির তৃতীয় তলায় ওই মেয়্রে সাথে দেখা করতে গেলে সন্দেহ হয় এলাকাবাসীর।

তৃতীয় তলার কার্নিশ থেকে যুবকক উদ্ধারের চেষ্টা করছেন উদ্ধার কর্মীরা

রাত দেড়টার দিকে বাড়ির তৃতীয় তলার কার্ণিশে আটকে থাকতে দেখে চিৎকার করেন এলাকাবাসী। চোর সন্দেহে তাকে নানা প্রলাপ করতে থাকেন তারা। এরপর বিষয়টি বুঝতে পেরে স্থানীয় ৪ থেকে ৫ জন যুবক এসে রুমনকে চোর না ভাবার জন্য অনুরোধ করেন এলাকাবাসীকে। তবে তাদের ভূল বুঝে চোরের সাথে এসেছে বলে ওই যুবকদের মারধোরের চেষ্টা করেন স্থানীয়রা। পরে ক্ষিপ্ত হয়ে ওই যুবকেরা আরও ১৫-২০ জন মিলে এসে এলাকাবাসীর উপর ঝাপিয়ে পড়ে। তাদের হাতে থাকা হাসুয়া রডসহ বিভিন্ন অস্ত্র দিয়ে ভাংচুর চালায় একটি বাড়িতে। এতে আহত হলে একজনকে গুরুতর অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে সরে যান বাকি যুবকেরা।

হামলায় আহত একজনক হাসপাতালে নিয়ে যাওয়া হয়

এদিকে প্রায় ১ ঘন্টা পরে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা যুবক রুমন কে উদ্ধার করে। পরে থাকে নগরীর বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ সিল্কসিটি নিউজকে বলেন, আটক ওই যুবককে চুরির অভিযোগে আটক করা হয়। সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

স/শ